দক্ষিণবঙ্গ

নবরূপে সাজছে হলদিয়া মহকুমা হাসপাতাল, সব ওয়ার্ডে এসি

সংবাদদাতা, হলদিয়া: পুজোর আগেই হলদিয়া পুরসভার উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় নবরূপে সাজছে হলদিয়া মহকুমা হাসপাতাল। হাসপাতালের সুরক্ষা ও রোগীদের স্বাচ্ছন্দ্যের জন্য ৩০লক্ষ টাকা ব্যয় করছে হলদিয়া পুরসভা। সরকারি হাসপাতালের সমস্ত ওয়ার্ড এবার থেকে শীততাপ নিয়ন্ত্রিত করা হবে। আরজি কর কাণ্ডের পর হাসপাতালের সুরক্ষাবিধি আঁটোসাঁটো করতে জেলা প্রশাসনের নির্দেশে এই উদ্যোগ নিয়েছে পুর কর্তৃপক্ষ। 
সম্প্রতি মহকুমা হাসপাতাল পরিদর্শনে এসে নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যের বিষয়টি খতিয়ে দেখার পর এই নির্দেশ দেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী। হাসপাতালের নতুন ভবন(কোভিড বিল্ডিং) উন্নয়নের জন্যই ওই অর্থ খরচ করা হবে। মহকুমা হাসপাতালের পুরনো ভবনের ভগ্নদশার কারণে ধীরে ধীরে নতুন বিল্ডিংয়ে চিকিৎসা পরিষেবা স্থানান্তরিত করা হচ্ছে। কিন্তু নতুন ভবনে পরিকাঠামো তৈরি না থাকায় ওয়ার্ডগুলি স্থানান্তরে সমস্যা হচ্ছিল। জেলাশাসক ঘুরে দেখার পরই নতুন ভবনের তিনতলা ও চারতলায় টয়লেট এবং হাসপাতালের সমস্ত ওয়ার্ডে এসি বসানোর নির্দেশ দেন। রোগী স্বাচ্ছন্দের কথা ভেবে নতুন ভবনে পুরুষ এবং মহিলা মেডিসিন এবং সার্জারি বিভাগের ওয়ার্ডগুলি এসি ওয়ার্ডে রূপান্তরিত করা হচ্ছে। 
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, পুরো কাজ শেষ হলে সব মিলিয়ে বিভিন্ন ওয়ার্ডের ১৭০টি বেডে চিকিৎসা সম্ভব হবে। এর ফলে শিল্প শহরের সরকারি হাসপাতাল আরও আধুনিক হয়ে উঠবে। ইতিমধ্যেই জেলার পূর্তদপ্তর হলদিয়া মহকুমা হাসপাতালের জন্য প্রায় ৩২টি এসি কেনার জন্য দরপত্র আহ্বান করেছে। সামগ্রিক উন্নয়নের জন্য আর্থিক সহযোগিতা করছে হলদিয়া পুরসভা। হলদিয়া পুরসভার তরফে ২৬লক্ষ টাকা দেওয়া হয়েছে জেলার পূর্তদপ্তর(বিদ্যুৎ)কে। ২লক্ষ টাকা খরচ করে বসানো হয়েছে সিসিটিভি। নতুন বিল্ডিংয়ের চারপাশে প্রাচীর না থাকায় সিসিটিভি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। হলদিয়ার মহকুমা শাসক তথা পুর প্রশাসক সুপ্রভাত চট্টোপাধ্যায় বলেন, জেলাশাসক হলদিয়া মহকুমা হাসপাতালে আধুনিকমানের পরিষেবা দিতে উদ্যোগী হয়েছেন। পুজোর আগেই এই উপহার পাচ্ছেন হলদিয়াবাসী। জেলাশাসক পূর্ণেন্দু মাজি  বলেন, রাজ্য প্রশাসনের নির্দেশে জেলা প্রশাসন হাসপাতালের সার্বিক উন্নয়ন করছে। রোগীর পরিষেবাতে কোনও গাফিলতি বরদাস্ত করবে না জেলা প্রশাসন। তবে, হলদিয়ার বাসিন্দাদের দাবি, হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক ও অপারেশনের পরিকাঠামো আরও আধুনিক করা হোক।
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা