দক্ষিণবঙ্গ

সালারে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ

সংবাদদাতা, কান্দি ও ডোমকল: পঞ্চায়েত ভোট ঘোষণার পরদিনই অশান্ত হয়ে উঠল মুর্শিদাবাদ। ভরতপুর ২ ব্লকের সালারে তৃণমূলের দুই গোষ্ঠী জড়াল মারামারিতে। অন্যদিকে ইসলামপুরে মনোনয়ন জমা নিয়ে মারামারিতে জড়িয়ে পড়ে সিপিএম ও তৃণমূল। 
শুক্রবার সালারে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাধে। লাঠিসোঁটা নিয়ে একপক্ষ চড়াও হয় অন্যপক্ষের উপর। সংঘর্ষে স্থানীয় কয়েকজন নেতা ছাড়াও জখম হয়েছেন প্রায় ১৫ জন তৃণমূল কর্মী। সালার থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দু’জনকে আটক করা হয়েছে। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকাল ১০টা নাগাদ পঞ্চায়েত নির্বাচন উপলক্ষ্যে সংশ্লিষ্ট বিডিও অফিসে সর্বদলীয় বৈঠক ডাকা হয়। সেখানে তৃণমূল ছাড়া অন্যান্য রাজনৈতিক দলের প্রতিনিধিদের ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। পরে তৃণমূলের ভরতপুর ২ ব্লক সভাপতি মুস্তাফিজুর রহমান বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বকে বুঝিয়ে বৈঠকে নিয়ে যান।
এরপর বৈঠক সেরে নেতারা বেরিয়ে যাওয়ার সময় তৃণমূলের কর্মীরা ‘এখানে ব্লক সভাপতি শেষ কথা বলবেন’ বলে স্লোগান দিতে থাকেন। এতে ক্ষুব্ধ হয়ে ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর ঘনিষ্ঠরা ফিরে এসে বচসা শুরু করে দেন। অপ্রিয় পরিস্থিতি এড়াতে ব্লক প্রশাসনের পক্ষ থেকে মূল দরজা বন্ধ করে দেওয়া হয়।
এরপর ব্লক সভাপতির ঘনিষ্ঠরা সেখান থেকে বাইক মিছিল করে যাচ্ছিলেন। সেই সময় সালার ত্রিদিব চৌধুরী বাস টার্মিনাস এলাকার শিরিষতলার কাছে বিধায়কের অনুগামীরা তাঁদের উপর লাঠিসোঁটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে বলে অভিযোগ। ১৫জন তৃণমূল কর্মী ছাড়াও সংঘর্ষে জখম হয়েছেন স্থানীয় সালু পঞ্চায়েত প্রধান মুস্তাক আলি, দলের ভরতপুর ২ ব্লক সাধারণ সম্পাদক তালিবপুরের বাসিন্দা রবি শেখ, ব্লক সহ সভাপতি পরিমল দত্ত প্রমুখ। 
ব্লক সভাপতি মুস্তাফিজুর বলেন, সর্বদলীয় মিটিং সেরে ফেরার পথে  দুষ্কৃতীরা আমাদের উপর লাঠি, বাঁশ, শাবল ও ইট নিয়ে হামলা করে। যারা হামলা চালিয়েছে, তারা তৃণমূলের নাম ভাঙিয়ে দৌরাত্ম্য চালাচ্ছে। বিধায়ক হুমায়ুন কবীর বলেন, এই ঘটনা দুঃখজনক। 
অন্যদিকে ইসলামপুরের গোয়াসের হাট সংলগ্ন এলাকা সিপিএম ও তৃণমূলের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে। শুক্রবার রানিনগর ১ বিডিও অফিসে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দুই রাজনৈতিক দলের কর্মীরা মারমুখী হয়ে ওঠেন। একাধিক বাইকে ভাঙচুর চালানো হয়। সিপিএম নেতৃত্বের দাবি, তাঁদের মনোনয়ন জমা দেওয়ার সময়ে হামলা চালায় তৃণমূলী গুন্ডারা। অভিযোগ অস্বীকার করে তৃণমূল জানিয়েছে, সিপিএম কর্মীরাই তাঁদের উপর হামলা চালিয়েছে। 
12Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৭ টাকা৮৪.৫১ টাকা
পাউন্ড১০৪.১৬ টাকা১০৭.৬৩ টাকা
ইউরো৮৮.০৭ টাকা৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা