দক্ষিণবঙ্গ

কংগ্রেসের সঙ্গে জোটের সমাপ্তি, জেলা
পরিষদে একক প্রার্থী ঘোষণা বামেদের
পশ্চিম বর্ধমান

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: শুক্রবার মনোনয়নের প্রথমদিনে পশ্চিম বর্ধমানে এককভাবে জেলা পরিষদের প্রার্থী ঘোষণা করে দিল বামফ্রন্ট। এতে কংগ্রেসের সঙ্গে জোটের সমস্ত জল্পনায় কার্যত ইতি পড়ল। এদিন বামেরা সাংবাদিক সম্মেলন করে ১৮টি আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করে। যদিও জোট ভাঙার দায় এড়াতে তারা জানায়, কংগ্রেস যদি প্রস্তাব দেয় তাহলে প্রয়োজনে জোটের রফা মেনে প্রার্থী প্রত্যাহার করতে বামফ্রন্টের আপত্তি নেই। যদিও বিষয়টি ভালোভাবে নেয়নি কংগ্রেস। তারা জোট ভাঙার দায় চাপিয়েছে বামেদের উপরেই। 
কংগ্রেসের জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী বলেন, একতরফা ভাবে প্রার্থী ঘোষণার পর জোটের প্রস্তাব দেওয়ার কোনও মানে হয় না। জোট ভাঙার দায় ওদেরই নিতে হবে। আমরা একক শক্তিতে পঞ্চায়েতে লড়াই করব। সিপিএমের জেলা সম্পাদক গৌরাঙ্গ চট্টোপাধ্যায় বলেন, বিজেপি ও তৃণমূল বিরোধী সব শক্তির জোট চাইছি। প্রয়োজনে আমরা প্রার্থী প্রত্যাহার করে নেব।
এদিন পশ্চিম বর্ধমান বামফ্রন্টের পক্ষ থেকে একটি ঘোষণাপত্র প্রকাশ করা হয়। সেখানে ভোটগ্রহণ ও গণনা কেন্দ্রের বাইরে সাহসী দক্ষ স্বেচ্ছাসেবক মোতায়েন করা থাকবে বলে জানানো হয়েছে। যাঁরা যে কোনও আত্মত্যাগের জন্য প্রস্তুত থাকবে। তবে এই ঘোষণাপত্র নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে, ভোটে কী তাহলে ‘হার্মাদ’ আমদানি করতে চলেছে বামফ্রন্ট! সিপিএম নেতৃত্বের দাবি, ভোট লুট রুখতে মানুষকে নিয়ে ওই স্বেচ্ছাসেবকরা প্রতিরোধ গড়ে তুলবেন। 
এদিন মনোনয়ন প্রক্রিয়া শুরু হতেই অভিযোগ আসে, বারাবনির বিডিও অফিসে সিপিএম নেতাদের হাত থেকে ডিসিআর কেড়ে নিয়েছে তৃণমূলের লোকজন। সাংবাদিক সম্মেলন থেকেই সিপিএমের জেলা সম্পাদক গৌরাঙ্গ চট্টোপাধ্যায় জেলাশাসককে ফোন করে অভিযোগ জানান। বারাবনির সিপিএমের এরিয়া সম্পাদক তপন দাস বলেন, আমরা ডিসিআর কেটে বের হওয়ার সময় আমাদের হাত থেকে তা কেড়ে নেওয়া হয়। আমাকে পঞ্চায়েত সমিতির সভাপতির রুমে ঢুকিয়ে হুমকি দেওয়া হয়। এমনকী সাংবাদিকদের সামনে ‘কিছু হয়নি’ বলে বলার জন্য চাপ দেওয়া হয়। আমরা এদিন ১১টি গ্রাম পঞ্চায়েত ও চারটি পঞ্চায়েত সমিতির আসনের জন্য ডিসিআর কেটেছিলাম। সবগুলি কেড়ে নেওয়া হয়েছে। বারাবনি ব্লক তৃণমূলের সভাপতি অসিত সিংহের নির্দেশে হামলা চালানো হয়েছে। 
যদিও অসিতবাবু বলেন, ভিত্তিহীন অভিযোগ। মেয়ের বিয়ে নিয়ে ব্যস্ত ছিলাম। বারাবনির বিডিও সৌমিত্রপ্রতিম প্রধান বলেন, আমি থানায় এবং আমাকে লিখিত অভিযোগ করতে বলেছি।
12Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৬ টাকা৮৪.৪০ টাকা
পাউন্ড১০৩.৮৯ টাকা১০৭.৩৫ টাকা
ইউরো৮৭.৭৬ টাকা৯০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
25th     June,   2024
দিন পঞ্জিকা