দক্ষিণবঙ্গ

রমজানকে ঘিরেই পঞ্চায়েত ভোটের
প্রস্তুতি সেরে ফেলতে মরিয়া তৃণমূল

 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: রমজান শুরু হতেই জনসংযোগে জোর দিয়েছে শাসকদল। পঞ্চায়েত ভোটের আগে সংখ্যালঘু অধ্যুষিত মুর্শিদাবাদ জেলায় মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে একাধিক পরিকল্পনা করেছে তৃণমূল। প্রতিটি অঞ্চলে দলের তরফ থেকে ইফতার পার্টি করা হবে। প্রতিটি ব্লকে জাঁকজমক ভাবে ইফতারের আয়োজন করার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে দলের সমস্ত স্তরের নেতাকে হাজির থাকতে হবে। বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলায় নেতারা একটি বৈঠক করে রমজান মাসের কর্মসূচি সাজিয়েছেন। রমজানের মধ্য দিয়েই পঞ্চায়েত ভোটের প্রস্তুতি সেরে ফেলতে মরিয়া ঘাসফুল শিবির। জানা গিয়েছে, সংখ্যালঘু অধ্যুষিত ব্লকগুলিতে ইফতার পার্টিতে নজর থাকবে রাজ্য নেতৃত্বের। সেখানে কোন কোন নেতা হাজির থাকলেন, তার তালিকাও চেয়ে পাঠানো হতে পারে। বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি শাওনি সিংহ রায় বলেন, বুধবার দুপুরে একটি বৈঠক হয়েছে। বৈঠকে হাজির ছিলেন দলের সমস্ত বিধায়ক, পঞ্চায়েত সমিতির সভাপতি ও ব্লক সভাপতিরা। রমজান মাসে জোরকদমে ইফতার পার্টির মাধ্যমে দলের নেতাদের জনসংযোগে জোর দেওয়ার কর্মসূচি নেওয়া হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে এভাবে উৎসবের মাধ্যমে আমরা মানুষের কাছে পৌঁছে যাব। 
এদিকে, রমজান মাসের জন্য মুর্শিদাবাদ জেলায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচি বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেকথা ফোনে জেলার নেতাদের জানিয়েছেন। কয়েকদিন আগে জেলাওয়াড়ি বৈঠকে মুখ্যমন্ত্রী জেলার নেতাদের সঙ্গে ফোনে কথা বলেন। সে সময় মন্ত্রী আখরুজ্জামান মমতাকে বলেন, মুর্শিদাবাদে রমজান মাসে দিদির সুরক্ষা কবচের মতো রাজনৈতিক কর্মসূচি নিয়ে একটু ভাবনার দরকার। নেত্রী তখনই জানান, মালদহ ও মুর্শিদাবাদের মতো সংখ্যালঘু অধ্যুষিত জেলায় রমজান মাসে সুরক্ষা কবচ কর্মসূচি বন্ধ রাখা হবে। সুরক্ষা কবচ স্থগিত থাকলেও, পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগে যাতে ঘাটতি না পড়ে, সেদিকে তাকিয়ে ইফতার পার্টিতে জনসংযোগ সারবেন তৃণমূল নেতানেত্রীরা। যদিও বিরোধীরা এই কর্মসূচিকে কটাক্ষ করেছে। 
মুর্শিদাবাদ দক্ষিণের বিজেপি সভাপতি শাখারভ সরকার বলেন, রমজানকে রাজনীতির ময়দানে নামিয়ে আনার সংস্কৃতি একমাত্র তৃণমূলের দ্বারাই সম্ভব।  এভাবে ভোট পাওয়া যায় না। মানুষ তৃণমূলের উপর আস্থা হারিয়েছেন। এখন ইফতার হোক বা দিদির কবচ, কোনও কাজ হবে না। 
কংগ্রেস নেতা মাহফুজ আলম ডালিম বলেন, আমরা সারা বছর মানুষের সঙ্গে থাকি। আমাদের নতুন করে রমজান উপলক্ষ্যে জনসংযোগের দরকার নেই। তৃণমূলের এসব নাটক মানুষ বুঝে গিয়েছে। 
15Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা