বিকিকিনি

 টু  ক  রো  খ ব র

তালকুটির উদ্বোধন করল তাজ গ্রুপ
তাজ তাল কুটির উদ্বোধন করল ইন্ডিয়ান হোটেলস কোম্পানি (আইএইচসিএল)। কলকাতা বিমানবন্দর এলাকায় নিউ টাউনে তৈরি এই তালকুটির তাজ-এর তালিকায় নয়া সংযোজন। এই প্রসঙ্গে তাজ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ এগজিকিউটিভ অফিসার পুনীত ছটওয়াল বলেন, ‘তিন দশক ধরে তাজ শহরের আভিজাত্যকে আলাদা মাত্রা দিয়েছে। এবার এতে নবতম সংযোজন এই তালকুটির। ব্যবসা-বাণিজ্য ও পর্যটনের কারণে শহরে হোটেলের প্রয়োজনীয়তা বাড়ছে। কলকাতার পুরনো আভিজাত্য ও আধুনিক ব্যবস্থাপনাকে সঙ্গে নিয়ে তালকুটির নিজের সেই জায়গা পোক্ত করবে বলেই আমরা আশাবাদী।’ অংশীদার অম্বুজা নেওটিয়া গ্রুপকেও তিনি ধন্যবাদ দেন। ইকো পার্কের ১০০ একর এলাকা জুড়ে থাকা হ্রদের পাশে ৭৫টি ঘর ও সুইট সমন্বিত এই হোটেল। পুরনো আভিজাত্যের অন্দরসাজ ও ভিন্টেজ আসবাব দিয়ে সেজেছে তালকুটির। ৩০০০-১২,০০০ বর্গফুটের মোট ছ’টি ব্যাঙ্কোয়েটও রয়েছে এতে। খোলা আকাশের নীচে সামাজিক অনুষ্ঠান আয়োজন করার সুযোগও থাকছে। স্পা, জিম, সবকিছুই থাকছে তাজ-এর এই নয়া হোটেলে। অম্বুজা নেওটিয়া গ্রুপের চেয়ারম্যান হর্ষবর্ধন নেওটিয়া জানান, ‘কুটির সিরিজের পঞ্চম উপস্থাপনা এটি। এর আগে গুরাস কুটির, গঙ্গাকুটির, রাজকুটির ও চিয়াকুটির আমাদের ছিল। এবার যুক্ত হল তালকুটির। অতিথিদের তালকুটিরের পরিষেবা বিশেষ পছন্দ বলে বলেই আমরা আশাবাদী।’

সুস্থতার চাবিকাঠি টাইটান-এ লুকিয়ে
দ্য টাইটান ট্রাভেলার বাজারজাত করল টাইটান স্মার্ট ওয়্যারেবলস। ফিটনেসের জগতে এই ঘড়ি বিশেষ সহায়ক হবে বলেই সংস্থার দাবি। ফিটনেস ফ্রিক পেশাদার চাকুরিজীবী থেকে শুরু করে শহুরে ম্যারাথনে অংশ নেওয়া ব্যক্তিদের কথা ভেবে এই ঘড়ির নকশা তৈরি করা হয়েছে। সংস্থার দাবি, শরীরচর্চা ও দৌড়ে নয়া অভিজ্ঞতা দেবে এই ঘড়ি। তাই ‘রান উইথ টাইটান ফিটভার্স’ ফিচারের মাধ্যমে বাস্তব ও ভার্চুয়াল জগতের সঙ্গে মেলবন্ধন ঘটাচ্ছে এই ঘড়ি। শুধু দৌড় নয়, দৌড়ের ট্রেনিং আদানপ্রদানেও এই ঘড়ি বিশেষ কার্যকর। ডিফল্ট বাছাইতে আছে ছ’টা বিভিন্ন সময়ের দৌড়ের কোর্স। তার মধ্যে দৌড় আর হাঁটা মিলিয়ে নানারকম ট্রেনিং মোড আছে। দৌড় ও ট্রেনিং—  দু’রকম কাজের জন্যেই প্রাইমারি, মিডিয়াম আর অ্যাডভান্স তিন রকমের কোর্স রয়েছে। দিনরাত হার্ট রেট মনিটরিং তো হবেই, তাছাড়া যতটা দৌড়ঝাঁপ করা ভালো তার চেয়ে বেশি করলে এই ঘড়ি সতর্ক করে দেবে। অ্যানিমেশনের মাধ্যমে দৌড়ের পরের স্ট্রেচিংও দেখিয়ে দেওয়ার প্রযুক্তি এখানে রয়েছে। গোল সেটিং, বিল্ট-ইন জিপিএস, ২৪x৭ হেলথ মনিটরিং, বিটি কলিং, নয়েজ ট্র্যাকিং, স্ট্রেস মেজারমেন্ট এবং এসপিও২ ট্র্যাকিং, অ্যালেক্সার মত উন্নততর ফিচার এখানে মিলবে। সংস্থার দাবি, এই ঘড়ি পরলে কেউ কোনও অজুহাতেই আর ফিটনেসে ফাঁকি দিতে পারবেন না। দাম ১২,৯৯৫ টাকা। দেশের সমস্ত টাইটান স্টোর ও অনলাইন সাইটে এই ঘড়ি পাওয়া যাচ্ছে। 

স্টেপ আপ স্যালোঁয় টলিউড অভিনেত্রী
রূপচর্চার দুনিয়ায় স্টেপ আপ ফ্যামিলি স্যালোঁ অন্যতম জনপ্রিয়। হাওড়া, শিয়ালদহ, বাগুইআটি ও দক্ষিণ কলকাতার চারটি শাখাতেই পুরুষ ও মহিলাদের ভিন্ন ইউনিট রয়েছে। চুল, ত্বক ও মেকআপ, তিন ক্ষেত্রেই এখানে বিশেষ পরিষেবা দেওয়া হয়। রয়েছে নিজস্ব অ্যাকাডেমি। সরাসরি চ্যানেল পার্টনার হওয়ার সুযোগও রয়েছে বলে জানান কর্ণধার স্বর্ণালী মুখোপাধ্যায়। সম্প্রতি পরিচালক রেশমি মিত্র ও অভিনেত্রী পায়েল সরকার এই স্যালোঁয় এসে নিজেরা পরিষেবা গ্রহণ করেন। 

রান্নার বইয়ে দেশের স্বাদবৈচিত্র্য 
কুকবুক ২৮স্টেটস ২৮প্লেটস। বইয়ের নাম শুনেই মালুম ভারতের ২৮টি রাজ্যের সবরকম খাবারের সন্ধান মিলবে এখানে। তবে এই বই ঠিক রেসিপির নয়। ভারতীয় উপমহাদেশের বৈচিত্র্যপূর্ণ খাবারের অন্ত নেই। সেইসব খাবারের সঙ্গেই পাঠককে পরিচয় করিয়েছে লেখক সরিকা গুপ্ত। সেই খাবারের উৎপত্তি, ইতিহাস, রান্নার প্রকরণ, সেসব রান্নার ব্যবহার, কোন প্রদেশে এই রেসিপি বিখ্যাত, রান্নার পদ্ধতি— সবই রয়েছে এই বইয়ে। সম্প্রতি স্টারমার্কে এই বইয়ের উদ্বোধন হয়। ইমামি গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা ও জয়েন্ট চেয়ারম্যান আর এস গোয়েঙ্কা বইটির উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন স্টারমার্ক-এর সিইও গৌতম জাটিয়া। 
ভারতের নানা প্রদেশ ঘুরে বেরিয়ে কী কী নিরামিষ খাবারের সন্ধান পেলেন সেইসব দু’মলাটে ঠাঁই দিয়েছেন লেখিকা। শুধু গাঁ-গঞ্জের হারিয়ে যাওয়া রান্নাই নয়, গ্লুটেন ফ্রি ভেগান স্বাস্থ্যকর খাবারের হদিশও মিলবে এই বইয়ে। এককথায় নানা বৈচিত্র্যের ১৫০টি নিরামিষ খানার সন্ধান পেতে চাইলে নিজ সংগ্রহে এই বইকে রাখতেই পারেন। শহরের প্রায় সবক’টি বড় বুকস্টোরেই মিলবে এই বই। দাম পড়বে ১৫০০ টাকা।
7Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৬ টাকা৮৪.৪০ টাকা
পাউন্ড১০৩.৮৯ টাকা১০৭.৩৫ টাকা
ইউরো৮৭.৭৬ টাকা৯০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
25th     June,   2024
দিন পঞ্জিকা