উত্তরবঙ্গ

পূর্ণাঙ্গ এলিভেটেড ফ্লাইওভারের দাবি মাটিগাড়ায় পথসভা পড়ুয়া, শিক্ষকদের

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: একাংশে নয়, বালাসন সেতু থেকে পূর্ণাঙ্গ এলিভেটেড ফ্লাইওভার চাইছেন মাটিগাড়াবাসী। ব্যবসায়ী ও স্থানীয়রা এতদিন সেই দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এবার সেই আন্দোলনে শরিক মাটিগাড়ার ছাত্রছাত্রী থেকে শিক্ষকরাও। 
বুধবার মাটিগাড়া লেক্সিকনমোড়ে হরসুন্দর হাইস্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা এলিভেটেড ফ্লাইওভারের দাবিতে সেখানে পথসভা করে। পথসভার মাধ্যমে জাতীয় সড়ক কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্কুলের প্রধান শিক্ষক কমলেন্দু আচার্য। 
এদিন ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়ে প্রধান শিক্ষক বলেন, ফ্লাইওভারের নামে তিনমাস ধরে নাটক চলছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ প্রথমে ব্লক ফ্লাইওভারের কথা বলেছিল। এবার একটা অংশে এলিভেটেড ফ্লাইওভারের কথা বলছেন। সড়ক কর্তৃপক্ষ উন্নয়নের নামে হাজার হাজার ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। এই এলাকায় আমাদের স্কুল ছাড়াও আরও ছয়-সাতটি সরকারি ও বেসরকারি স্কুল রয়েছে। ব্লক ফ্লাইওভার হলে এতগুলি স্কুলের ছাত্রছাত্রীরা যাতায়াতে চরম সমস্যায় পড়বে। অথচ জাতীয় সড়ক কর্তৃপক্ষ তাদের কথা ভাবছে না।
তাঁর সংযোজন, আমাদের স্কুলটি ওই রাস্তা সম্প্রসারণের জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে। স্কুলের দেওয়াল তুলে ছাত্র ছাত্রীদের নিরাপত্তা দেবার কাজও করছে না। আমাদের দাবি, পূর্ণাঙ্গ এলিভেটেড ফ্লাইওভার। না হলে আগামীতে ছাত্র-ছাত্রীরা বৃহত্তর আন্দোলনে সামিল হবে। 
মাটিগাড়া ব্যবসায়ী ও জনগণের স্বার্থরক্ষা কমিটির আন্দোলনের জেরে ব্লক ফ্লাইওভারের কাজ আপাতত বন্ধ। চাপে পড়ে কিছুটা সুর নরম করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। এখন জাতীয় সড়ক কর্তৃপক্ষ খাপরাইল মোড় থেকে পরিবহণ নগর পর্যন্ত এলিভেটেড ফ্লাইওভার করার কথা জানিয়েছে। কর্তৃপক্ষ এই বিষয়ে আলোচনার জন্য ১৭ আগস্ট মঞ্চের নেতৃত্বকে আহ্বান করেছেন। কিন্তু মঞ্চের নেতারা পূর্ণাঙ্গ এলিভেটেড ফ্লাইওভারের দাবিতেই অনড় অবস্থানে রয়েছেন। 
জনগণের স্বার্থরক্ষা কমিটির তরফে বিজন সাহা বলেন, ব্যবসায়ীদের আন্দোলন স্কুলের গন্ডিতে এসে পড়েছে। আগামীদিনে ছাত্রছাত্রীরা পথের নেমে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে। এটাই সবচেয়ে বড় পাওনা। আমাদের দাবি একটাই, মাটিগাড়ায় এলিভেটেড ফ্লাইওভার।   নিজস্ব চিত্র।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা