উত্তরবঙ্গ

 
উদ্বোধনের পর দু’বছর ধরে বন্ধ হরিরামপুর ব্লক চত্বরের ক্যান্টিন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: উদ্বোধনের পর থেকেই হরিরামপুর ব্লক চত্বরের ক্যান্টিন বন্ধ। সেটি চালানোর দায়িত্ব কাদের দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নিতে পারছে না পঞ্চায়েত সমিতি। এলাকার স্বনির্ভর দলগুলির পাশে দাঁড়াতে ২০২২ সালে হরিরামপুর ব্লক চত্বরে ক্যান্টিনটির উদ্বোধন হয়েছিল। সেখানে একাধিক দপ্তরের আধিকারিকদের পাশাপাশি সাধারণ মানুষকে পরিষেবা দেওয়ার জন্য ক্যান্টিন খোলা হয়েছিল।
ব্লক সূত্রে জানা গিয়েছে, ২০২১-২০২২ অর্থবর্ষে স্বনির্ভর ও স্বনিযুক্তি দপ্তরের প্রায় ৫ লক্ষ টাকায় ক্যান্টিনের জন্য ভবন নির্মাণ হয়। ২০২২ সালে ঘটা করে উদ্বোধনের পরের দিন থেকেই তালাবন্ধ ক্যান্টিনটি। বর্তমান পঞ্চায়েত সমিতির বোর্ডের মেয়াদ এক বছর হতে চললেও ক্যান্টিন খোলার পরিকল্পনা নিতে পারিনি।
অভিযোগ, হরিরামপুর ব্লক অফিসে একটি স্টল খোলা থাকে। সেজন্যই বিপুল অর্থ ব্যয়ে করা ক্যান্টিনের দায়িত্ব নিতে সেভাবে আগ্রহ প্রকাশ করছে না ব্লকের স্বনির্ভর দলগুলি। সাধারণ মানুষের দাবি, অবিলম্বে সবার সুবিধার জন্য ক্যান্টিন চালু করতে হবে। নাহলে দপ্তরে কাজে গিয়ে গরিব মানুষকে বেশি দামে খাবার কিনে খেতে হচ্ছে।
পঞ্চায়েত সমিতির সভাপতি প্রেমচাঁদ নুনিয়া বলেন, আমরা সাধারণ সভায় ক্যান্টিন খোলার জন্য মিটিং করেছি। কোন স্বনির্ভর দলকে দায়িত্ব দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। 
ব্লকের ভিতরে একটি ছোট্ট স্টল রয়েছে। সেখান থেকে আমাদের চা, কফির ব্যবস্থা করে। সমিতির বিরোধী দলনেতা বিজেপির স্বপন বেদিয়ার অভিযোগ, আমাদের আগের বোর্ড ক্যান্টিনের উদ্বোধন করেছিল। নতুন বোর্ড সেটি চালু করার উদ্যোগ নেয়নি। সমিতির সভাপতি সিদ্ধান্ত নিচ্ছেন না।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা