উত্তরবঙ্গ

মাথাভাঙার প্রেমচাঁদের হাটের বেহাল দশা, ক্ষোভ

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-১ ব্লকের শিকারপুর পঞ্চায়েতের প্রেমচাঁদের হাটের বেহাল দশা নিয়ে বাসিন্দারা ক্ষুব্ধ। স্থানীয় ব্যবসায়ীরা বলেন, যে মাঠে গোরু সহ গবাদিপশু বেচাকেনা হয় সেখানে জলকাদায় ভরে রয়েছে। বৃষ্টি হলে আরও পরিস্থিতি খারাপ হয়ে যায়। বিশেষ করে সাপ্তাহিক হাটের দিনগুলিতে ভোগান্তির অন্ত থাকে না। ওই মাঠেই পাট, তামাক, ধান বিক্রি হয়। মাঠের বেহাল অবস্থার কারণে ছাগল সহ হাঁস, মুরগি বেচাকেনা রাস্তার উপরেই হয়। নিয়ন্ত্রিত বাজার সমিতির অধীনে থাকা এই বাজারের সামগ্রিক উন্নয়ন নিয়ে উদাসীন বাজার সমিতি, এমনটাই অভিযোগ ব্যবসায়ীদের। স্থানীয় বাসিন্দা সহ ব্যবসায়ীদের দাবি, দ্রুত প্রেমচাঁদের হাটের উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করুক নিয়ন্ত্রিত বাজার সমিতি। একইসঙ্গে বাজার এলাকায় নিকাশিনালা সহ মাঠে যাতে জলকাদা না জমে সেব্যাপারেও পদক্ষেপ করা হোক। 
মাথাভাঙা-১ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মহেন্দ্রনাথ বর্মন বলেন, প্রেমচাঁদের হাট নিয়ন্ত্রিত বাজার সমিতির অধীনে রয়েছে। সেখানে আমরা কোন কাজও করতে পারি না। বাজারের বেহাল পরিস্থিতি নিয়ে আমরাও অনেকবার বলেছি। কিন্তু কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। বর্ষার দিনগুলিতে জলকাদার উপর দাঁড়িয়ে গবাদিপশু বেচাকেনা হয়। ধান, পাট বিক্রি করতেও সমস্যায় পড়েন চাষিরা। সমস্যা আমরা জানি, কিন্তু এসবের সমাধান একমাত্র নিয়ন্ত্রিত বাজার সমিতি করতে পারে। 
স্থানীয় পঞ্চায়েত সদস্য তথা প্রেমচাঁদের হাট বাজার ব্যবসায়ী সমিতির কর্মকর্তা আসারুল হক বলেন, গোটা বাজার চত্বরেই বেহাল পরিস্থিতি। বৃষ্টি হলে আরও ভয়ঙ্কর অবস্থা হয়। সাধারণ মানুষকে জলকাদা পেরিয়ে বাজার করতে হয়। আমরা অনেকবার এনিয়ে নিয়ন্ত্রিত বাজার সমিতিকে বলেছি। কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। এব্যাপারে মাথাভাঙা মহকুমা শাসক নবনীত মিত্তল বলেন, প্রেমচাঁদের হাটের সমস্যা কী রয়েছে সেটা খোঁজ নিয়ে দেখব। একই সঙ্গে নিয়ন্ত্রিত বাজার সমিতির সঙ্গে এনিয়ে কথা বলব।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা