উত্তরবঙ্গ

ময়নাগুড়িতে তালিকা ধরে হকার চিহ্নিতকরণ

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি শহরে হকার চিহ্নিতকরণ শুরু। ময়নাগুড়ি গুমটিব্যবসায়ী সমিতি হকারদের তালিকা পুরসভায় জমা করেছিল। সেই তালিকা ধরেই কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই পুরসভা ছ’জন কর্মীকে বিশেষভাবে প্রশিক্ষণ দিয়েছে। তারা এই কাজের দায়িত্বে। 
ময়নাগুড়ি পুরসভা জানিয়েছে, এই কর্মীরা হকারদের দোকানে গিয়ে সার্ভে করবেন। ব্যবসায়ীদের ছবি তুলবেন। এরপর বিভিন্ন তথ্য সংগ্রহ করে পুরসভায় নিয়ে আসবেন। সরকারি স্ট্রিটভেন্ডার লিঙ্কে গিয়ে সেই নথি আপলোড করে তা রাজ্যস্তরে পাঠানো হবে। পুরসভা জানিয়েছে, প্রত্যেক হকারের দোকানের সামনে এই টিম যাবে। দোকানে বসা অবস্থায় সেই হকারের ফটো তোলা হবে। পাশাপাশি তাঁর ভোটার কার্ড, আধার কার্ডের নম্বর নথিভুক্ত করা হবে। সেই সঙ্গে হকাররা কোন ওয়ার্ডের বাসিন্দা, তাঁর নাম এবং মোবাইল নম্বর নথিভুক্ত করবে ওই টিম। এছাড়াও বিভিন্ন তথ্য সংগ্রহ করা হবে।
কিছুদিন আগে ময়নাগুড়ি ধর্মশালায় হকারদের নিয়ে গুমটি ব্যবসায়ী সমিতি বৈঠক করে। এরপরই গুমটি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে হকারদের তালিকা তৈরি করে। সমিতি সেই তালিকা পুরসভায় জমা করে। এই ব্যাপারে গুমটি ব্যবসায়ী সমিতির সম্পাদক বিমলেন্দু চৌধুরী বলেন, ফুটপাতে কয়েক ধরনের দোকান রয়েছে। অনেকে রয়েছে রাস্তায় বসে ব্যবসা করেন। অনেকের দোকানের দু’দিকই খোলা। আমরা ৫০০ জনের উপর তালিকা তৈরি করে পুরসভায় জমা করেছিলাম। ময়নাগুড়ি পুরসভার এগজিকিউভ অপূর্বচন্দ্র দে বলেন, হকারদের চিহ্নিতকরণ কাজ শুরু হয়েছে। সেটা আমরা একটি লিঙ্কে আপলোড করে পাঠাব। পরবর্তীতে রাজ্য থেকে যে নির্দেশ আসবে, সে মোতাবেক কাজ হবে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা