উত্তরবঙ্গ

অতিরিক্ত ভলান্টিয়ার দিয়ে শেষ সপ্তাহে ভিড় নিয়ন্ত্রণ মন্দির কমিটির

সংবাদদাতা, ময়নাগুড়ি: গত সপ্তাহে রেকর্ড সংখ্যায় ভক্তরা ভিড় করেছিলেন শ্রাবণী মেলায়। জল্পেশে শ্রাবণী মেলার এটাই শেষ রবিবার। তাই সারা উত্তরবঙ্গ থেকে ভক্তদের ঢল নামবে, তা আগাম আঁচ করেছিল কমিটি। তাই কোনওভাবে যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে না যায়, সেজন্য ভলান্টিয়ারের সংখ্যা বাড়িয়ে ভিড় সামাল দিল জল্পেশ মন্দির কমিটি। পাশাপাশি, মেলা প্রাঙ্গণে বাড়ানো হয় প্রশাসনিক নজরদারিও। সব মিলিয়ে জমজমাট শ্রাবণী মেলার শেষ রবিবার।
এদিন সকাল থেকে গেরুয়া বসনে দলে দলে ভক্তরা পা মেলান জল্পেশের উদ্দেশে। শেষ রবিবার দারুণ ভিড় আশা করে মন্দির কমিটির পক্ষ থেকে জল্পেশ অতিথি নিবাসের উল্টো দিকে অস্থায়ী টিকিট কাউন্টার বানায়। ১০০ টাকা এবং ২০ টাকার টিকিট বন্ধ করে সবার জন্য ৫০ টাকার টিকিট চালু করে। মন্দির কমিটি জানিয়েছে, গত রবিবার যে ভিড় হয়েছিল তা শ্রাবণী মেলার ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ভিড়। কিন্তু শেষ সপ্তাহে সেই ভিড়ও টপকে যেতে পারে বলে তাদের আশা। 
রবিবার সকাল থেকেই জলপাইগুড়ি জেলা সহ বিভিন্ন জেলা থেকে প্রচুর ভক্তরা শ্রাবণী মেলায় আসতে শুরু করেন। সকাল থেকেই মন্দিরে যাওয়ার রাস্তায় ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। সেজন্য প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। হাতির গেটের পাশে ছোট দুটি গেট দিয়ে মন্দিরে প্রবেশের ব্যবস্থা ছিল। একটি গেট দিয়ে পুরুষ এবং অপর গেট দিয়ে মহিলারা প্রবেশ করেন। শুধু মন্দির নয়, সার্করোডজুড়ে প্রশাসন ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করেছে। মন্দির কমিটির সম্পাদক গীরেন্দ্রনাথ দেব বলেন, আমাদের ১৫০ জন ভলান্টিয়ার ছিল। গত রবিবার শ্রাবণী মেলার ভিড়ের কারণে এবার ২০০ উপর ভলান্টিয়ার রাখা হয়েছে। অস্থায়ী টিকিট কাউন্টার দু’টিতেই সিসি ক্যামেরা বসানো হয়েছে। প্রশাসন তৎপরতার সঙ্গে কাজ করছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা