উত্তরবঙ্গ

চাহিদা তুঙ্গে থাকলেও যোগান কম বিএসএনএলের সিমের

সংবাদদাতা, পতিরাম: বেসরকারি সংস্থাগুলি রিচার্জের মূল্য বৃদ্ধি করায় রাষ্ট্রায়ত্ত বিএসএনএলের সংযোগ নেওয়ার দিকে ঝুঁকছেন অনেক গ্রাহক। তবে, চাহিদা অনুযায়ী সংস্থার সিমের সরবরাহ নেই বলে এখনও অনেকে সিম বদলাতে পারছেন না। জুলাই মাসে দক্ষিণ দিনাজপুর জেলায় তিন হাজারের বেশি গ্রাহক বিএসএনএলের সংযোগ নিয়েছেন। পোর্ট ও নতুন সিম কিনে এই সংস্থার পরিষেবা নেওয়ার হিড়িক পড়েছে। বিএসএনএল এক্সচেঞ্জ অফিস সূত্রে খবর, জুলাইয়ে প্রায় ৩ হাজার ২০০ টি সিম বিক্রি হয়েছে। বাজারে ব্যাপক চাহিদা বৃদ্ধির জন্য খোলাবাজার তো বটেই, অফিসেও সিমের অভাব দেখা দিয়েছে। প্রতিদিনই গ্রাহকদের খালি হাতে ফিরতে হচ্ছে। সংস্থার এক আধিকারিক বলেন, সিমের চাহিদা অনেক বেড়েছে। বেশি করে সিম পাঠানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 
বালুরঘাটে বিএসএনএল সিম বিক্রির এজেন্ট (ফ্র্যাঞ্চাইজি) পিনাক মণ্ডল বলেন, বিএসএনএলের সিমের উপরেই এখন অনেকে ভরসা করছেন। তবে বাজারে সিমের অভাব রয়েছে। অন্যদিকে, ডাইরেক্ট সেলিং এজেন্ট বিশ্বজিৎ দাস, রাকেশ কুমার রায়, সুবীর কুমার দাস ও সুরজিত্ দাসদের কথায়, জুলাই মাসে চাহিদা বাড়লেও অফিস থেকে আমরা সিম পাচ্ছি না। রোজই অনেকে ঘুরে যাচ্ছেন। কিছুক্ষেত্রে সিম দিলেও চালু হতে সময় লাগছে। বিএসএনএল অফিস সূত্রে খবর, এক্সচেঞ্জ থেকে প্রায় পাঁচশো এবং ফ্রাঞ্চাইজিগুলি প্রায় ১২০০ ছাড়াও ডাইরেক্ট সেলিং এজেন্টরা আরও ১ হাজার ৪০০ সিম বিক্রি করেছেন। এখন জেলায় বিএসএনএলের গ্রাহক প্রায় ২৫ হাজার। টুজি ও থ্রিজির টাওয়ার রয়েছে প্রায় ৮০টি। ফোর জি’র টাওয়ার বসানোর কাজ শুরু হয়েছে। 
বালুরঘাটের এক বাসিন্দা তন্ময় সরকার বলেন, অন্য সংস্থার রিচার্জ মূল্য অনেকটা বেড়ে যাওয়ায় রিচার্জ করতে পারছি না। বিএসএনএলের পরিষেবা খুবই ভালো। সেকারণেই এই সিমের উপরেই ভরসা রাখছি। 
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা