উত্তরবঙ্গ

হবিবপুরের বিডিওর নিগ্রহের প্রতিবাদ বিক্ষোভ চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের

সংবাদদাতা, হবিবপুর: চিকিত্সককে নিগ্রহের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখালেন বুলবুলচণ্ডী গ্রামীণ হাসপাতালের ডাক্তার, নার্স, মেডিক্যাল অফিসার সহ ব্লকের মহিলা স্বাস্থ্যকর্মীরা। হাসপাতালের চিকিৎসক ডাঃ অমিত কুমার মণ্ডল অবিলম্বে বিডিওর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। কোনও পদক্ষেপ না নেওয়া হলে কর্মবিরতির হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা।
গত বৃহস্পতিবার রাতে হবিবপুরের বিডিও অংশুমান দত্ত অসুস্থ স্ত্রীকে ওই হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসককে নিগ্রহের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। আক্রান্ত দীপাঞ্জন মণ্ডল বলেন, জেলাশাসক বিষয়টি নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছেন। মালদহ ও কলকাতার চিকিত্সক সংগঠনের সঙ্গেও আলোচনা হয়েছে। তাঁরা পাশে থাকার কথা বলেছেন। 
ঘটনা প্রসঙ্গে এদিনও কোনও প্রশ্নের উত্তর দিতে চাননি বিডিও। তবে, তিনিও চিকিত্সকের বিরুদ্ধে রোগীকে না দেখার অভিযোগ দায়ের করেছেন থানায়। সূত্রের খবর, গত ডিসেম্বর মাসে ওই হাসপাতালে সারপ্রাইজ ভিজিট করেছিলেন বিডিও। সেই সময় হাসপাতালে একাধিক অনিয়ম ধরেছিলেন তিনি। দেখা গিয়েছিল সময় হয়ে গেলেও আউটডোরে ছিলেন না চিকিত্সক। এবিষয়ে বিডিও প্রশ্নও করেছিলেন চিকিত্সককে। বিষয়টি নিয়ে অস্বস্তিতে পড়তে হয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষকে। বৃহস্পতিবার রাতে যা ঘটেছে, তার সঙ্গে আগের ঘটনার যোগসূত্র দেখছেন অনেকে।
এদিন বিডিওর সেই সারপ্রাইজ ভিজিটের কথা স্বীকার করেছেন দীপাঞ্জন। তিনি বলেন, হাসপাতালের চিকিৎসক প্রাইভেট চেম্বার করছেন অথচ আউটডোরে সময়মতো বসেননি বলে ভুল খবর করিয়েছিলেন বিডিও। তবে, সেই ঘটনার সঙ্গে এর কোনও যোগ নেই। ব্লক স্বাস্থ্য আধিকারিক বাবর আলী বলেন, হাসপাতালের কর্মীরা ধিক্কার মিছিল করেছেন। বিডিওর শাস্তির বিষয়ে উপরমহলে লিখিত অভিযোগ করা হয়েছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা