উত্তরবঙ্গ

সংস্কারের অভাবে পুকুরের চেহারা ৩০০ মিটার রাস্তার

সংবাদদাতা, শিলিগুড়ি: রাস্তা না পুকুর? তা দেখে বোঝার উপায় নেই। প্রায় ৩০০ মিটার বেহাল রাস্তায় জমে রয়েছে বৃষ্টির জল। যানবাহন তো দূরের কথা, ওই রাস্তা দিয়ে হেঁটেও যাওয়াও ঝুঁকির। কিন্তু, নিরুপায় এলাকার মানুষ। তাই তারা জমা জল ভেঙে চলাচল করতে বাধ্য হচ্ছেন। 
ফুলবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের ভালোবাসা মোড় থেকে ভোলামোড় যাওয়ার পথে জামুরিভিটায় এই বেহাল রাস্তা নিয়ে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা। তাঁদের অভিযোগ, একাধিকবার সব মহলে রাস্তা মেরামতির জন্য জানানো হয়েছে। কিন্তু, প্রশাসন সাধারণ মানুষের দাবিকে গুরুত্ব দেয়নি। এর জেরে স্থানীয়দের পাশাপাশি বিভিন্ন জায়গার মানুষও এই রাস্তা দিয়ে যাতায়াতে সমস্যায় পড়ছে। বেহাল রাস্তায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। 
এই বেহাল রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয় বাসিন্দারা কয়েকমাস আগে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। বাসিন্দাদের অভিযোগ, বেহাল রাস্তার বিষয়টি এলাকার পঞ্চায়েত সদস্য ও প্রধানকে জানিয়েও কোনও সুরাহা হয়নি। বাসিন্দারা বলেন, রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। রাস্তায় মাঝে বড় বড় গর্ত। বৃষ্টি হলে সেই গর্ত জলে ভরে যাচ্ছে। সেই সময় রাস্তা পুকুরের রূপ নিচ্ছে। এই রাস্তা দিয়ে ছোট, বড় অনেক গাড়ি চলাচল করে। গাড়ি যাওয়ার সময় জমা জল রাস্তার দু’ধারের দোকান ও পথ চলতি মানুষকে ভিজিয়ে দেয়। প্রায়ই দুর্ঘটনা ঘটছে। ছেলেমেয়েদের স্কুলে নিয়ে যেতে নাজেহাল হচ্ছেন অভিভাবকরা। পথ অবরোধ করে রাস্তা সংস্কারের আশ্বাস মিলেছিল। কিন্তু, কোনও কাজ হয়নি। তাই এবার রাস্তা দ্রুত সংস্কারের দাবিতে বড় আন্দোলনে নামতে হবে। 
স্থানীয় পঞ্চায়েত সদস্য দয়াল রায় বলেন, ‘অনেকদিন থেকে রাস্তাটি বেহাল অবস্থায় রয়েছে। মানুষের অসুবিধার কথা ভেবে নিজের উদ্যোগে কয়েক গাড়ি মাটি ফেলেছিলাম। গ্রাম পঞ্চায়েতের প্রধানকে রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য বলেছি।’
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা