উত্তরবঙ্গ

জমি দখল ও মারধরে অভিযুক্ত শাসক নেতা, চিকিত্সাধীন এক

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে জমি দখল ও মারধরের অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মারধরে জখম হয়ে ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আমির আলি। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঞ্চায়েত সদস্য সইদুর রহমান।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইসলামপুরের মাটিকুন্ডা ২ গ্রাম পঞ্চায়েতের জক্তাগাঁও গ্রাম সংসদ এলাকার চাঁদমণি এলাকার বাসিন্দা আমির  ও সইদুর রহমান। সম্প্রতি আমির আলির জমির পিছনে কিছু চাষের জমি কিনেছিলেন সইদুর। অভিযোগ, পিছনের জমি কেনার পর তিনি সামনের জমি দখলের চেষ্টা করেন। দীর্ঘদিন ওই জমি নিয়ে দু’পক্ষের মধ্যে গণ্ডগোল চলছে বলে অভিযোগ। তা নিয়ে মামলাও হয়েছে। ওই বিতর্কিত জমিতে গত ৪ আগস্ট রাতে চাষ করে ধান লাগিয়ে দিয়েছেন পঞ্চায়েত সদস্য।
আমির  বলেন, পঞ্চায়েত সদস্য সইদুর আমার এক বিঘা জমি দখল করে ধান চাষ করে দিয়েছেন। এই বিষয়ে পুলিসের কাছে অভিযোগ দায়ের করেছিলাম। তারপরেই পঞ্চায়েত সদস্য আমার উপর খাপ্পা হয়ে যায়। বৃহস্পতিবার সকালে স্থানীয় বাজারে গিয়েছিলাম কিছু জিনিসপত্র কেনাকাটা করার জন্য। সইদুর ও তাঁর লোকজন আমাকে রাস্তায় ঘিরে ধরে বাঁশ ও পাথর দিয়ে বেধড়ক মারধর করে। থানাতে কেন অভিযোগ করেছি, সেই প্রশ্ন করতে করতেই মারতে শুরু করেছিল। এর আগেও আমার উপর আক্রমণ করেছিল। জমিতে গেলে প্রাণে মারার হুমকিও দিয়েছে। তারা এলাকায় প্রভাবশালী হওয়ার ফলে আমার ও পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে আতঙ্কে রয়েছি।
আমিরের অভিযোগ উড়িয়ে দিয়েছেন পঞ্চায়েত সদস্য সইদুর। তাঁর মন্তব্য, জমি দখলের ব্যাপার নেই।  আমি ও ভাই মাসুদ আলম মুনসাদ আলির কাছ থেকে জমি কিনেছি। সেই জমিতে ধান চাষ করেছি। কিন্তু আমিররা এদিন ওদের জমিতে এমনভাবে চাষ করেছে, জলের ঢেউয়ে ঘাস আমাদের জমিতে চলে এসেছিল। ভাই প্রতিবাদ করায় তাকে মারধর করেছে। এই বিষয়ে পুলিসে অভিযোগ করেছি। আমির আলির সঙ্গে এদিন দেখাই হয়নি। তাকে মারধর করার অভিযোগ ভিত্তিহীন।
ইসলামপুর পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার ডেন্ডুপ শেরপা বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।
তৃণমূল কংগ্রেসের ইসলামপুর ব্লক সভাপতি জাকির হুসেন বলেন, সইদুর পঞ্চায়েত নির্বাচনে নির্দল হিসেবে জিতে আমাদের দলে যোগদান করেছেন। জমির সমস্যার কথা শুনেছি। স্থানীয় অঞ্চল সভাপতিকে নির্দেশ দিয়েছি এবিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য।  চিকিত্সাধীন আমির আলি। - নিজস্ব চিত্র।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা