উত্তরবঙ্গ

গাজোলে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, জখম দু’পক্ষের ২

সংবাদদাতা, পুরাতন মালদহ:  মালদহের গাজোলের শালবোনা মোড়ে টোটোর নিয়ন্ত্রণ কার হাতে থাকবে, তা নিয়ে ধুন্ধুমার লেগে গেল বুধবার। টোটোয় স্টিকার সাঁটানোকে কেন্দ্র করে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি এবং গেরুয়া শিবিরের শ্রমিক সংগঠন ভারতীয় জনতা মজদুর সেলের (বিজেএমসি) দুই কর্মীর মধ্যে সংঘর্ষ বাধে। এতে দু’পক্ষের দু’জন জখম হয়েছেন। তাঁদের গাজোল স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসা করা হয়েছে বলে জানা গিয়েছে। 
এনিয়ে দু’দলই একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলে ক্ষোভ উগরে দিয়েছে। টোটোয় স্টিকার লাগানো নিয়ে এদিনের বচসার সূত্রপাত। বিজেএমসি’র অভিযোগ, কিছুদিন ধরে আইএনটিটিইউসি’র নেতারা বলে বেড়াচ্ছেন, বিজেপির স্টিকার লাগানো গাড়ি গাজোলে চলবে না। তৃণমূলের স্টিকার লাগালে গাড়ি চলবে। স্টিকার লাগানোর আগে তৃণমূলের শ্রমিক সংগঠনে নাম লেখাতে হবে। এর জন্য নাকি ৭ হাজার টাকা ‘তোলা’ দিতে হবে। যদিও টাকা চাওয়ার অভিযোগ মিথ্যে বলে দাবি আইএনটিটিইউসি’র।
এদিন শালবোনা মোড়ে গেরুয়া শিবিরের শ্রমিক সংগঠনের স্টিকার লাগানো টোটো গেলে বচসা বাধে। টোটোচালককে মারা হয়েছে। তাঁর হাতে এবং নাকে চোট লেগেছে বলে দাবি বিজেএমসি’র।
আইএনটিটিইউসি’র দাবি, বিজেপি আলাদাভাবে টোটো দাঁড় করিয়ে যাত্রী তুলতে চাইছে। সেটা আমরা হতে দেব না। এনিয়ে বচসা হয়। আমাদের এক কর্মীকে তারা মেরেছে। বিজেএমসি নেতা বিমল সাহা বলেন, একজন গরিব মানুষ কষ্ট করে টোটো কিনবেন। তারপর তৃণমূলের স্টিকার লাগাতে ৭ হাজার টাকা দিবে হবে কেন? তৃণমূল বলছে, ওদের স্টিকার না সাঁটালে টোটো চলতে দেবে না। এটা জেলার কোথাও নেই। আমরা জেলা তৃণমূলের দৃষ্টি আকর্ষণ করতে চাই। সংঘর্ষের বিষয়টি পুলিসকে জানানো হয়েছে। 
বিজেএমসি’র অভিযোগ নস্যাত্ করে দিয়েছে আইএনটিটিইউসি’র গাজোল ব্লক সভাপতি অরবিন্দ ঘোষ। বলেছেন, মিথ্যে অভিযোগ। জোর করে কারও কাছ থেকে টাকা নেওয়া হয় না। সংগঠনে এলে সবাই নির্দিষ্ট পরিমাণ অর্থ দেয়। সেই টাকা দিয়ে বিপদে আপদে টোটোচালকদেরই সহযোগিতা করা হয়। সেই টাকা দিয়ে বিশ্বকর্মা পুজো সহ নানা কর্মসূচি হয়। তৃণমূলের অভিযোগ, বিজেপি দাদাগিরি করে এলাকা দখল নিতে চাইছে।  এদিন আমাদের টোটো কর্মীকে তারা মেরেছে। আমরা থানায় জানিয়েছি। গাজোল থানার এক পুলিস আধিকারিক বলেন, দু’জনের মধ্যে বচসা  হয়েছিল। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 
গাজোলে টোটোর নিয়ন্ত্রণ নিয়ে এর আগেও দুই শিবির বচসায় জড়ায়। মাঝেমধ্যেই শাসক এবং বিরোধী সংগঠনের টোটোচালকরা তর্কে-বিতর্কে জড়িয়ে পড়ছেন। গত ২৩  জুন গাজোলের কদুবাড়িতে বিজেএমসি ও আইএনটিটিইউসি পরিচালিত টোটোচালকদের মধ্যে সংঘর্ষ বাধে। বাঁশ এবং লাঠি নিয়ে একে অপরের বিরুদ্ধে মারধরের অভিযোগ উঠেছিল। তারপরও সমস্যা মেটেনি। এদিনও টোটোর সিন্ডিকেট কার হাতে থাকবে, তানিয়ে বচসায় জড়িয়ে পড়ে বিজেএমসি ও আইএনটিটিইউসি। 
 জখম টোটোচালক। - নিজস্ব চিত্র।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা