উত্তরবঙ্গ

বেআইনি ই-রিকশর দৌরাত্ম্য রুখতে কড়া প্রশাসন, পরিবহণ দপ্তর

সংবাদদাতা, মালদহ: বেআইনি টোটো ও ই-রিকশর দৌরাত্ম্য রুখতে এবার কড়া হচ্ছে মালদহ জেলা প্রশাসন ও আঞ্চলিক পরিবহণ দপ্তর। ইতিমধ্যেই বেআইনি ই-রিকশর দৌরাত্ম্য রুখতে বেশকিছু পদক্ষেপ করা হয়েছে। জাতীয় সড়কে ই-রিকশ চলাচল বন্ধ করতে প্রচার শুরু করে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। তারপরেও নিষেধাজ্ঞা অমান্য করে জাতীয় সড়কে চলাচল করার জন্য শতাধিক ই-রিকশকে জরিমানা করা হয়েছে। এছাড়াও বাইরের ই-রিকশ যেন শহরে চলাচল না করতে পারে তা নিশ্চিত করতে নির্দিষ্ট কিছু পয়েন্টে নজরদারির উদ্যোগও নেওয়া হয়েছে। 
জেলা পরিবহণ দপ্তর সূত্রে জানা গিয়েছে, শহরাঞ্চলে প্রায় তিন হাজার ৭০০ ই-রিকশ চলাচলের অনুমোদন রয়েছে। জেলায় প্রায় ছয় হাজারের কিছু বেশি ই-রিকশর অনুমতি রয়েছে। কিন্তু চলে প্রায় কয়েক গুণ। বেশকিছু ক্ষেত্রে ঘটছে পথ দুর্ঘটনাও। রাজ্যজুড়ে বাসিন্দাদের নাগরিক সমস্যার সমাধানে সক্রিয় হয়ে উঠেছে রাজ্য সরকার। ফলে বেআইনি ই-রিকশ বন্ধে পদক্ষেপ করতে শুরু করেছে প্রশাসনও।
জেলা পরিবহণ দপ্তরের এক পদস্থ কর্তা বলেন, জাতীয় সড়কে ই-রিকশ চলাচলের অনুমতি নেই। প্রশাসনের পক্ষ থেকে এই সংক্রান্ত ঘোষণাও শুরু হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে কিছু ক্ষেত্রে জাতীয় সড়কে এখনও ই-রিকশ চলাচল করছে। আমরা ইতিমধ্যেই বেশকিছু আইন অমান্যকারী ই-রিকশকে চিহ্নিত করেছি। কিছু ক্ষেত্রে মোটা জরিমানাও করা হয়েছে। পাশাপাশি অনেককে সতর্কও করা হয়েছে। শহরে বহিরাগত ই-রিকশর চলাচল বন্ধ করার কথাও বলা হয়েছে। শহরের সাতটি প্রান্তে নজরদারি পয়েন্ট করার সিদ্ধান্ত হয়েছে। আঞ্চলিক পরিবহণ আধিকারিক সুরজ কুমার দাস বলেন, পরিবহণ ব্যবস্থা গতিশীল করতে কিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা