উত্তরবঙ্গ

দৌলতপুরের মতিলালে চাঁদা তুলে ক্যানেলের উপর সাঁকো তৈরি বাসিন্দাদের

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: প্রশাসনের ভরসায় না থেকে চাঁদা তুলে সাঁকো তৈরি করলেন হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের মতিলাল এলাকার  বাসিন্দারা।
তাঁদের অভিযোগ, কয়েক বছর আগে মতিলাল এবং কুরশি গ্রামের মাঝে একটি ক্যানেলের উপর ছোট সেতু ছিল। কিন্তু সেতুটি প্রায় একবছর আগে ভেঙে যায়। স্থানীয় প্রশাসন, পঞ্চায়েত এবং জনপ্রতিনিধিদের বারবার  জানিয়েও সেতুটি সংস্কার হয়নি। বেশি বৃষ্টি হলেই ওই ক্যানেল ডুবে যায়। তখন দুই গ্রামের বাসিন্দারা চলাচল করতে পারেন না। তাই প্রশাসনের ভরসায় না থেকে এবারে ওই দুই গ্রামের বাসিন্দারা চাঁদা তুলে ওই ক্যানেলের উপর সাঁকো তৈরি করলেন। 
স্থানীয় বাসিন্দা মাসুদ আলম বলেন, এখানে সেতু তৈরির কথা স্থানীয় প্রশাসনকে জানিয়েছিলাম। কিন্তু কোনও কাজ হয়নি। এই ভাঙা সেতুর উপর দিয়ে কাকরিয়া, আলমগঞ্জ, মতিলাল ও কুরশি গ্রামের কয়েকশো ছাত্রছাত্রী যাতায়াত করে। বাধ্য হয়ে চাঁদা তুলে সাঁকো তৈরি করা হল। 
গ্রামের বাসিন্দারা বলছেন, সাঁকোটি তৈরি করতে প্রায় ১৫ হাজার টাকা খরচ হয়েছে। গ্রাম পঞ্চায়েত প্রধান মাধবী দাস বলেন, একবছর হল ক্ষমতায় এসেছি। কিন্তু এখনও পর্যন্ত পর্যাপ্ত পরিমাণ টাকা নেই যে এলাকার উন্নয়ন করব। ওই এলাকার সমস্যার কথা শুনেছি। আমি এবিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। বিডিও তাপসকুমার পাল বিষয়টি খতিয়ে দেখে জেলায় জানানোর আশ্বাস দিয়েছেন।
4d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বৈষয়িক সম্পত্তিগত ক্ষেত্রে দিনটি শুভ। সঠিক পন্থা গ্রহণে কর্মস্থলে সমস্যার অবসান।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৫.২৮ টাকা১০৮.৭৭ টাকা
ইউরো৮৮.৮৯ টাকা৯২.০৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা