কলকাতা

সভাধিপতির হুঁশিয়ারির পর দখলমুক্ত হল সরকারি জমি

সংবাদদাতা, বনগাঁ: জেলা সভাধিপতির হুঁশিয়ারির এক সপ্তাহ কাটতে না কাটতেই ব্যবস্থা নিল প্রশাসন। জমি দখলমুক্ত করে তার সামনে বসানো হল সরকারি বোর্ড। বোর্ডে লেখা, এই জমি পশ্চিমবঙ্গ সরকারের। প্রশাসনের এই তৎপরতায় খুশি বাসিন্দারা।
উত্তর ২৪ পরগনার বাগদা পুরনো বাজারের পাশে বেত্রাবতী নদীর উপর বেআইনিভাবে দোকান গড়ে উঠেছিল। দখল হয়েছিল সরকারি জমি। এই খবর পৌঁছায় জেলা পরিষদের সভাধিপতি নারায়ণ গোস্বামীর কাছে। খবর পেয়েই সরকারি জমি দখল মুক্ত করতে তৎপর হন তিনি। গত বুধবার বাগদাতে নির্বাচনী প্রচারে এসে নারায়ণবাবু দলীয় নেতাদের উদ্দেশ্যে বলেন, তৃণমূল নেতারা সরকারি জমি দখল করে রাখলে একদিনের মধ্যে তা খালি করে দিন। না হলে বিষয়টি তাঁদের জন্য বিপজ্জনক হবে।
এরপর দিনই প্রশাসনের পক্ষ থেকে দখল হওয়া সরকারি জমি পরিদর্শনে যান প্রশাসনের কর্তারা। এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে রিপোর্ট জমা দেন। সেই রিপোর্ট খতিয়ে দেখে প্রশাসন জমি দখলমুক্ত করে সরকারি বোর্ড টাঙিয়ে দেয়। এদিন বাগদার বিডিও, বিএলআরও, সেচদপ্তরের আধিকারিক ও বাগদা থানার ওসি এসে ওখানে সরকারি বোর্ড টাঙিয়ে দেন। বিডিও প্রসূন প্রামাণিক বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মতো জমির সামনে সরকারি বোর্ড বসানো হয়েছে। এবিষয়ে সভাধিপতি নারায়ণ গোস্বামী বলেন, মুখ্যমন্ত্রী নবান্ন থেকে নির্দেশ দিয়েছিলেন যে, সরকারি জমি বেআইনিভাবে দখল করলে দখলদারদের সরিয়ে দেওয়া হবে। আমি বনগাঁ মহকুমা প্রশাসনকে ধন্যবাদ জানাই দ্রুত কাজ করার জন্য। কে দখল করেছিল, সেটা খুঁজব না। আমরা শুধু সরকারি জমি বেআইনি দখলমুক্ত করতে চাই।
নিজস্ব চিত্র
2Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা