কলকাতা

কাউন্সিলারের বিরুদ্ধে অভিযোগ মৃতের পরিবারের, পুলিসি ফুটেজে নয়া মোড়

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: রবিবার রাতে বারাকপুরের সুকান্তপল্লিতে মহিলা পরিচালিত দুর্গাপুজো কমিটির দখলদারি নিয়ে গণ্ডগোলের মধ্যেই পার্থ চৌধুরী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে স্থানীয় কাউন্সিলার এবং তাঁর অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, কলেজ স্ট্রিটের একটি প্রকাশনা সংস্থায় কর্মরত বছর বিয়াল্লিশের পার্থবাবু ওই মিটিংয়ে না থাকলেও পুজো কমিটির অফিসের সামনে রাস্তার উপর তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। ওই অফিসের উল্টো দিকেই পার্থবাবুর বাড়ি। স্থানীয় তৃণমূল কাউন্সিলার মৌসুমি মুখোপাধ্যায় সেখানে দলবল নিয়ে হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছেন ওই পরিবারের সদস্য মৌপিয়া চৌধুরী। এই ঘটনায় বারাকপুরের পুলিস কমিশনার অলোক রাজোরিয়া সোমবার সিসি ক্যামেরার একটি ফুটেজ প্রকাশ করেন। ওই ফুটেজে দেখা যাচ্ছে, পার্থ চৌধুরী একটি ই-রিকশ থেকে নেমে নিজের বাড়ির দিকে না গিয়ে পাশের বাড়ির গেটের দিকে টলমল পায়ে এগিয়ে চলেছেন। শেই সময় তিনি পাশের নর্দমায় পড়ে যান। তারপর কয়েকজন তাঁকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যাচ্ছেন। 
বারাকপুরের পুলিস কমিশনার অলোক রাজোরিয়া বলেন, পুজো কমিটির মিটিংয়ে পার্থবাবু ছিলেন না। অসুস্থতার কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলেই মৃত্যুর প্রকৃত কারণ স্পষ্ট হবে। সমস্ত অভিযোগই খতিয়ে দেখা হচ্ছে।
প্রসঙ্গত, ওল্ড ক্যালকাটা রোড সার্বজনীন দুর্গোৎসব কমিটির সম্পাদক পদে ছিলেন পার্থ চৌধুরীর স্ত্রী স্নিগ্ধা চৌধুরী। অভিযোগ, ওই মিটিংয়ে স্থানীয় কাউন্সিলার মৌসুমি মুখোপাধ্যায় দলবল নিয়ে হাজির হন। পুরনো কমিটি তাঁরা মানেন না বলে চিৎকার-চেঁচামেচি জুড়ে দেন। এমনকী, পুজো কমিটির অফিসেই তাঁদের মারধর এবং ধাক্কাধাক্কি করা হয় বলে অভিযোগ করেন স্নিগ্ধাদেবীর আত্মীয় মৌপিয়া চৌধুরী। এই সময় খবর আসে, স্নিগ্ধাদেবীর স্বামী পার্থ চৌধুরী রাস্তায় পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন। যদিও মুহূর্তে রটে যায়, তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন সকলে। পার্থবাবুর মা প্রতিমা চৌধুরী বলেন, ‘আমি বাড়ির বাইরেই ছিলাম। ছেলে পড়ে যাওয়ার পর ছুটে যাই। পুজো কমিটির অফিস থেকে বউমাকে ডেকে আনতে বলি। কিন্তু তাঁকে বেরতে দেননি কাউন্সিলারের লোকজন। আটকে রাখা হয়েছিল। বলা হয়, নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত তাঁকে বেরতে দেওয়া হবে না’। ভাইঝি মৌপিয়া চৌধুরী বলেন, ‘প্রায় ১৫ মিনিট আমাদের আটকে রাখা হয়। সঙ্গে সঙ্গে যদি বেরতে পারতাম, তাহলে হয়তো কাকাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যেতে পারতাম। আর সময়ে নিয়ে গেলে কাকা হয়তো বেঁচে যেত’। পরিবারের তরফে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানানো হয়েছে। কাউন্সিলার মৌসুমি মুখোপাধ্যায় বলেন, ‘উনি মিটিংয়েই ছিলেন না। ফলে তাঁকে ধাক্কা দেওয়ার বা মারধরের প্রশ্নই ওঠে না। আমিও চাই ঘটনার তদন্ত হোক এবং সত্য বেরিয়ে আসুক’। এদিন সকালে গিয়ে দেখা গেল, গোটা এলাকা থমথমে। ওই ক্লাবটি বন্ধ রয়েছে। ময়নাতদন্তের পর সন্ধ্যায় মৃতদেহ নিয়ে আসা হয় বাড়িতে। তখন পার্থবাবুর বাড়িতে এলাকার মানুষের থিকথিকে ভিড়। কান্নায় ভেঙে পড়েছে গোটা পরিবার। এদিনই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।
2Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা