উত্তরবঙ্গ

প্রধান গ্রেপ্তারে থমকে পরিষেবা, ব্লক প্রশাসনের দ্বারস্থ পঞ্চায়েত সদস্যরা

সংবাদদাতা, মানিকচক: মানিকচকের নাজিরপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান গ্রেপ্তারের পর থেকে কার্যত পরিষেবা থমকে গিয়েছে। প্রধানের অনুপস্থিতিতে বিভিন্ন জরুরি কাজ হচ্ছে না। গ্রাম পঞ্চায়েতে এসে ফিরে যেতে হচ্ছে এলাকার বাসিন্দাদের। এই পরিস্থিতিতে পরিষেবা সচলের জন্য প্রশাসনের দ্বারস্থ হয়েছেন বিজেপির পঞ্চায়েত সদস্যরা। পঞ্চায়েতের অচলাবস্থা কাটাতে শুক্রবার বৈঠক ডেকেছে ব্লক প্রশাসন।
মানিকচকের নাজিরপুর পঞ্চায়েতের বিজেপি প্রধান দেবাশিস মণ্ডল শনিবার হরিপুর এলাকায় আগ্নেয়াস্ত্র, গুলি, টাকা সহ গ্রেপ্তার হন। ইতিমধ্যে মানিকচক থানার পুলিসি হেফাজতে রয়েছেন তিনি। এই অবস্থায় নাজিরপুর গ্রাম পঞ্চায়েতে শুরু হয়েছে অচলাবস্থা। পঞ্চায়েতের বিভিন্ন উন্নয়নমূলক কাজ থেকে শুরু করে সাধারণ মানুষের পরিষেবা বন্ধ রয়েছে। মঙ্গলবার সেখানে গিয়ে দেখা গেল একই পরিস্থিতি। গ্রাম পঞ্চায়েতের দুয়ার থেকে ফিরে যেতে হল অনেককেই। পরিষেবা না পেয়ে পঞ্চায়েতের অন্যান্য সদস্যদের উপরে ক্ষোভ উগড়ে দিয়েছেন তাঁরা। 
এদিন শঙ্কর মণ্ডল নামে খয়েরতলার এক বাসিন্দা বলেন, ছেলের স্কুলের জন্য পঞ্চায়েত প্রধানের কাছে ইনকাম সার্টিফিকেটের আবেদন জানাতে এসেছিলাম। কিন্তু প্রধান না থাকায় খালি হাতে ফিরতে হচ্ছে। জানি না কবে কাজ হবে। শুধু শঙ্করই নন, তাঁর মত আরও অনেকেই এদিন ফিরে গিয়েছেন খালি হাতে। রীতিমত ক্ষোভ উপড়ে দিয়েছেন পঞ্চায়েত প্রধান সহ প্রশাসনের বিরুদ্ধে। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার দাবি তুলেছেন তাঁরা।
এই ব্যাপারে নাজিরপুর পঞ্চায়েতের বিজেপির সদস্য সৌরভ পোদ্দার বলেন, আমাদের প্রধানের এই ধরনের কর্মকাণ্ডের ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। প্রধান না থাকায় বন্ধ রয়েছে পঞ্চায়েতের কাজ। দ্রুত বিকল্প ব্যবস্থা নেওয়ার জন্য আমরা মানিকচকের বিডিওকে আবেদন জানিয়েছি।
বিডিও অনুপ চক্রবর্তী বলেন, পঞ্চায়েতের অচলাবস্থা কাটাতে শুক্রবার সাধারণসভা ডাকা হয়েছে। সেখানে পঞ্চায়েতের উপপ্রধানকে দায়িত্বভার দেওয়া হবে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা