উত্তরবঙ্গ

চাঁচল-১ ব্লকের থাহাঘাঁটি থেকে হাজাতপুরগামী রাস্তা জলে থইথই

সংবাদদাতা, চাঁচল: সামান্য বৃষ্টিতেই জলে ডুবেছে বেহাল রাস্তা। মালদহের চাঁচল-১ ব্লকের থাহাঘাঁটি থেকে হাজাতপুরগামী ৭ কিমি রাস্তার বিভিন্ন অংশ বর্তমানে জলে থইথই করছে। যাতায়াত করতে গিয়ে চারটি গ্রাম পঞ্চায়েত এলাকার কয়েক হাজার মানুষ দুর্ভোগে পড়ছেন। জল ভেঙে চলতে গিয়ে টোটো উল্টে দুর্ঘটনাও ঘটছে। এনিয়ে বাসিন্দাদের মধ্যে অসন্তোষ ছড়িয়েছে।
চাঁচল-১ ব্লকের কলিগ্রাম, মকদমপুর, মহানন্দাপুর ও ভগবানপুর পঞ্চায়েত এলাকার ওই রাস্তাটি গুরুত্বপূর্ণ। চাঁচল সদরে যেতে গেলে এলাকার বাসিন্দারা এই রাস্তাটি সহজ পথ হিসেবে ব্যবহার করেন। বর্তমানে রাস্তার বেহাল দশা হওয়ায় অনেকে স্বরূপগঞ্জ ও আশাপুর রোড হয়ে ঘুরপথে চাঁচলে যাচ্ছেন। অভিযোগ, দেড় বছর ধরে গ্রামীণ রাস্তাটি সংস্কার করা হয়। কিন্তু সংস্কারের ছ’মাস পরেই বিভিন্ন অংশে পিচের চাদর উঠে বড় বড় গর্ত তৈরি হয়েছে। থাহাঘাঁটিতে জল জমে থাকায় সংকীর্ণ রাস্তা দিয়ে পুকুর ঘেঁষে ঝুঁকির যাতায়াত চলছে। ওই রাস্তার বালিডাঙায় ৫০০ মিটার জুড়ে হাঁটু সমান গর্ত তৈরি হয়েছে। বৃষ্টিতে এখানে জল জমেছে। এক নজরে দেখলে মনে হবে আস্ত একটা পুকুর। অন্যদিকে, নদিসিকেও একই অবস্থা। সেখানে জনবসতিপূর্ণ এলাকায় জল ঠাঁই দাড়িয়ে রয়েছে। এমতাবস্থায় জল যন্ত্রণায় নাজেহাল ওই এলাকার বাসিন্দারা।
আতাউর রহমান নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, জমা জলে মশার উপদ্রব বেড়েছে। ডেঙ্গুর আশঙ্কা বাড়ছে। আরএক স্থানীয় বাসিন্দা ইনসান আলি বলেন, কেউ অসুস্থ হলে তাঁকে হাসপাতালে নিয়ে যেতে সমস্যা হয়। সবথেকে বেশি সমস্যা হয় প্রসূতিদের। আমাদের দাবি রাস্তাটি দ্রুত সংস্কার করা হোক। এক টোটোচালক দুলাল হোসেন বলেন, এই রুট দিয়ে শত শত টোটো চলাচল করে। জল জমে যাওয়ায় রাস্তা নির্ণয় করতে সমস্যা হচ্ছে। দুর্ঘটনারও আশঙ্কা রয়েছে। 
চাঁচল-১ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ অঙ্কুর পোদ্দার বলেন, মানুষের দুর্ভোগের কথা শুনেছি। সমস্যা সমাধানের জন্য বিষয়টি নিয়ে পঞ্চায়েত সমিতিতে আলোচনা করা হবে। চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ বলেন, জল নিষ্কাশন কীভাবে করা যায় তার পরিকল্পনা করা হবে। রাস্তাটি সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হবে।  চাঁচলের বালিডাঙাতে রাস্তার বেহাল দশা। - নিজস্ব চিত্র।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা