উত্তরবঙ্গ

শহরের ফুটপাত দখলমুক্ত করতে অভিযান কালিয়াগঞ্জ পুরসভার

সংবাদদাতা, কালিয়াগঞ্জ: কালিয়াগঞ্জ শহরের ফুটপাথ দখলমুক্ত করতে অভিযানে নামল পুরসভা। মঙ্গলবার দুপুরে কালিয়াগঞ্জের সুকান্ত মোড়, বিবেকানন্দ মোড়, কালীবাড়ি ও হাসপাতাল রোডে এই অভিযান চলে। উঠিয়ে দেওয়া হয় ফুটপাথ দখল করে রাখা দোকানের সামগ্রী। এই অভিযানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পুরসভার চেয়ারম্যান রামনিবাস সাহা, ভাইস চেয়ারম্যান ঈশ্বর রজক ও কালিয়াগঞ্জের আইসি দেবব্রত মুখোপাধ্যায়। 
কালিয়াগঞ্জ শহরের ফুটপাথ দখলমুক্ত করতে কিছুদিন ধরেই পুরসভার পক্ষ থেকে মাইকিং করা হচ্ছিল। এদিন দুপুরে পুলিস বাহিনী নিয়ে ফুটপাথ দখলমুক্ত করতে পুরসভা অভিযানে নামে। দেখা যায় শহরের ফুটপাথ ও ড্রেনের উপরে নির্মাণ করে কিছু ব্যবসায়ী জিনিসপত্র সাজিয়ে রেখেছেন। কোথাও দেখা যায় বিরিয়ানির হাঁড়ি রাখা। চেয়ারম্যান দাঁড়িয়ে থেকে সমস্ত ফুটপাথ দখলমুক্ত করান। পাশাপাশি জল নিকাশের জন্য ড্রেন সাফাই করতে যাতে কোনও অসুবিধা না হয় সেজন্যও ব্যবসায়ীদের সহযোগিতার অনুরোধ করেন। 
পুরসভার চেয়ারম্যান রামনিবাস সাহা বলেন, আমরা কিছুদিন ধরেই ব্যবসায়ীদের বলছিলাম ফুটপাথ দখল করে ব্যবসা না করতে। অনেকেই শুনেছেন, কিছু ব্যবসায়ী নির্দেশ শোনেননি। এদিন আমি নিজেই গিয়ে তাঁদেরকে ফুটপাথ দখলমুক্ত করতে বললাম। কিছুদিনের মধ্যে ফুটপাথের উপর অবৈধ নির্মাণ ভেঙে ফেলা হবে। হোটেল ব্যবসায়ী চন্দন চৌধুরী বলেন, আমার হোটেলের সামনে কিছু জিনিস রাখা ছিল। পুলিস ও চেয়ারম্যান এসে ফুটপাথ ছেড়ে দিতে বললেন। এতে জায়গার সমস্যা হবে। তবে প্রশাসনিক নির্দেশ মানতেই হবে।  যদিও এদিন অভিযানের সময় একটি আর্থমুভার ছিল। এদিন সেটি কোথাও ব্যবহার করা হয়নি। এনিয়ে চেয়াম্যান বলেন, আমরা এদিন সমস্ত দিক দিয়েই প্রস্তুত ছিলাম। তবে ব্যবসায়ীরা সমস্ত কিছুই আলোচনার মাধ্যমে মিটিয়ে নেবেন বলে কথা দিয়েছেন। তাই বল প্রয়োগের প্রয়োজন হয়নি। আমি ব্যবসায়ীদের সময় দিলাম। অবৈধ নির্মাণ ভাঙা না হলে তারপরে ব্যবস্থা নেওয়া হবে। আগামীতে ফুটপাথের উপরে রেলিং তৈরির পরিকল্পনা রয়েছে।  নিজস্ব চিত্র।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা