Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শনে গৌতম, অশোক 

বিএনএ, শিলিগুড়ি: বুধবার পর্যটনমন্ত্রী গৌতম দেব এবং শিলিগুড়ির বিধায়ক মেয়র অশোক ভট্টাচার্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসেন। তাঁরা আলাদা আলাদা সময়ে হাসপাতালে এসে বর্তমান পরিস্থিতির বিষয়ে প্রশাসনিক আধিকারিক, চিকিৎসকদের সঙ্গে কথাবার্তা বলে নানা ব্যাপারে খোঁজখবর নেন।  
বিশদ
মালদহ
কোয়ারেন্টাইন সেন্টারের জন্য ৪৫টি প্রতিষ্ঠান
অধিগ্রহণ, করোনা হাসপাতালের জায়গা চূড়ান্ত হয়নি 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: মালদহের ১৫টি ব্লকে অন্তত তিনটি করে প্রতিষ্ঠানকে সরকারিভাবে করোনা কোয়ারান্টাইন সেন্টার হিসেবে অধিগ্রহণ করা হয়েছে। এদিকে, শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের জন্য সুনির্দিষ্ট হাসপাতাল কোথায় করা যায় তা এখনও চূড়ান্ত হয়নি মালদহে। 
বিশদ

শিলিগুড়ি
করোনায় মৃত মহিলার বিমানের সহযাত্রীদের
চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্য দপ্তর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে আসা আরও ২৭ জনকে চিহ্নিত করা হল। এঁরা প্রত্যেকেই মৃত মহিলার সঙ্গে চেন্নাই থেকে বাগডোগরায় একই বিমানে এসেছিলেন। তাঁদের মধ্যে একজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  
বিশদ

রায়গঞ্জে একাধিক দোকানে বিলি বন্ধ
বালুরঘাটে করোনা হেল্পলাইনে
রেশন বিলি নিয়ে অভিযোগ 

বাংলা নিউজ এজেন্সি: বুধবার থেকে গোটা রাজ্যের সঙ্গে দক্ষিণ দিনাজপুরেও রেশন বিলি করা শুরু হল। এদিন রেশন বিলি শুরু হতেই জেলাজুড়ে একাধিক অভিযোগ উঠতে শুরু করে। এমনকী সেই অভিযোগ জানানো হয় জেলা প্রশাসনের করোনা সংক্রান্ত হেল্পলাইনে ফোন করে।  
বিশদ

রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায়
গ্রাহকদের বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন।  
বিশদ

দক্ষিণ দিনাজপুর
বাইরে থেকে অবাধে ফিরছেন বাসিন্দারা,
রিপোর্ট চাইলেন জেলাশাসক 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।  
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশে ফালাকাটা থেকে করোনা আইসোলেশন ওয়ার্ড সরছে তপসিখাতায় 

বাংলা নিউজ এজেন্সি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে করোনা আইসোলেশন ওয়ার্ড সরিয়ে আনা হচ্ছে আলিপুরদুয়ার-১ ব্লকের তপসিখাতা আয়ূশ হাসপাতালে। এই আয়ূশ হাসপাতালে ১০০টি শয্যা চালু হবে। সেজন্য দিনরাত কাজ চলছে। 
বিশদ

চা বাগানের হাসপাতালগুলিকে আইসোলেশন
ওয়ার্ড হিসেবে ব্যবহারের উদ্যোগ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা মোকাবিলায় আলিপুরদুয়ার জেলার চা বাগানগুলির হাসপাতালকে কোয়ারেন্টাইন সেন্টার ও আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহারের উদ্যোগ নিয়েছে জেলা স্বাস্থ্যদপ্তর। পাশাপাশি চা বাগানের অ্যাম্বুলেন্সগুলিকেও ব্যবহারের কাজ শুরু করেছে স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

রেশন সামগ্রী পাচারের অভিযোগ
করণদিঘিতে, পলাতক ডিলার 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের মাছোল এলাকার এক রেশন ডিলারের বিরুদ্ধে সরকারি চাল ও গম কালোবাজারির উদ্দেশ্যে মজুত রাখা ও পাচারের অভিযোগ উঠল।  
বিশদ

করোনা: অর্থ সাহায্য রেফারি ও আম্পায়ার অ্যাসোসিয়েশনের 

বিএনএ, শিলিগুড়ি: করোনা পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে এল শিলিগুড়ি রেফারি ও আম্পায়ার অ্যাসোসিয়েশন। বুধবার ওই সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার টাকা এবং মেয়রের ত্রাণ তহবিলে ১৫ হাজার টাকা তুলে দেওয়া হয়।  
বিশদ

২ লক্ষ টাকার জাল নোট উদ্ধার মালদহে 

সংবাদদাতা, মালদহ: করোনা সংক্রমণের মধ্যে চলছে পাচারের চেষ্টা। মালদহের ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের কাছে পরপর দু’দিন দু’টি পৃথক জায়গা থেকে উদ্ধার করা হয়েছে ছয় কেজি গাঁজা ও দুই লক্ষ টাকা মূল্যের জাল ভারতীয় নোট। 
বিশদ

প্রয়াত বঙ্গরত্ন শিক্ষক প্রণব মুখোপাধ্যায় 

সংবাদদাতা, পতিরাম: বালুঘাট শহরের বিশিষ্ট সঙ্গীতশিল্পী, অভিনেতা এবং শিক্ষক প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হলেন বুধবার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। বেশ কয়েক বছর ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। 
বিশদ

শিলিগুড়িতে অসহায় মানুষের পাশে মন্ত্রী গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে অসহায় ও দুর্বল মানুষের সাহায্য করতে এগিয়ে এলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। মঙ্গলবার তাঁর বিধানসভা ডাবগ্রাম-ফুলবাড়ির বিভিন্ন এলাকায় অসহায় ও বিশেষ চাহিদাসম্পন্ন পরিবারের হাতে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী তিনি তুলে দেন।  
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে বৈঠক করলেন
অশোক, গৌতম মেডিক্যালে 

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা নকশালবাড়ি: করোনা পরিস্থিতি মোকাবিলায় ইন্ডিয়ান মেডিক্যাল আসোসিয়েশনের (আইএমএ) প্রতিনিধিদের সঙ্গে মঙ্গলবার শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য বৈঠক করেন। বৈঠক শেষে মেয়র বলেন, চিকিৎসকদের বলেছি, তাঁরা যাতে ক্লিনিক বন্ধ না করেন।  
বিশদ

01st  April, 2020
ইসলামপুরে ঢোকার মুখে ৩টি চেকপোস্ট
দক্ষিণ দিনাজপুরে আগে ডিজিটাল
কার্ডধারীদের রেশন দেওয়া হবে 

বাংলা নিউজ এজেন্সি: আজ, বুধবার থেকে দক্ষিণ দিনাজপুর জেলায় দেওয়া হবে রেশন। জেলা খাদ্য নিয়ামক জয়ন্ত রায় বলেন, জেলার প্রায় দেড় লক্ষ উপভোক্তার মধ্যে প্রায় ২০০০ জনের ডিজিটাল কার্ড নেই। আগে ডিজিটাল কার্ডধারীদের রেশন দেওয়া হবে। 
বিশদ

01st  April, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...

নয়াদিল্লি ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১ এপ্রিল: করোনা সঙ্কট মোকাবিলায় যৌথভাবে ১ হাজার ১২৫ কোটি টাকা খরচ করার কথা জানাল তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজেস লিমিটেড এবং সংস্থার কর্ণধারের নামাঙ্কিত আজিম প্রেমজি ফাউন্ডেশন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

06:32:00 PM