কলকাতা

জোরকদমে পুজোর প্রস্তুতি কুমোরটুলিতে। বৃহস্পতিবার তোলা নিজস্ব চিত্র।

একমাসে বেহাল ৫০ লক্ষ টাকার পিচ রাস্তা, ক্ষুব্ধ স্থানীয়রা

নিজস্ব প্রতিনিধি, বারাসত: মাত্র দেড় কিলোমিটার রাস্তা। তা সংস্কারের জন্য বরাত দেওয়া হয়েছিল দু’টি ঠিকাদার সংস্থাকে। কিন্তু কাজ শেষ হওয়ার ক’দিন পরেই ফের ভেঙেচুরে গিয়েছে রাস্তা। তবে দ্রুত এনিয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেগঙ্গার নুরনগর গ্রাম পঞ্চায়েতের কালিয়ানি বিল সংলগ্ন পেট্রল পাম্প এলাকা থেকে রামনাথপুর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটারের বেশি রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল ছিল। ভুক্তভোগী বাসিন্দারা মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে শুরু করে স্থানীয় ব্লক ও জেলা প্রশাসনে অভিযোগ জানান। অবশেষে সেই রাস্তা সংস্কারের ভাবনা নেয় উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ। বর্ষার আগে দু’মাসের মধ্যে কাজ শেষ করার জন্য দু’টি ঠিকাদার সংস্থাকে সংস্কারের বরাত দেওয়া হয়। বারাসত ও মধ্যমগ্রামের দুই ঠিকাদার এই রাস্তাটি পিচের করতে প্রায় ৫০ লক্ষ টাকা পান। নির্ধারিত সময়ের মধ্যেও কাজ শেষ হয়ে গিয়েছে। কিন্তু কাজ শেষের একমাসের কিছুদিন পরেই দেখা যাচ্ছে, পিচ উঠে যাচ্ছে রাস্তার।
এ বিষয়ে স্থানীয় বাসিন্দা রবিউল মণ্ডল, রাহুল বিশ্বাসরা বলেন, এই রাস্তার উপর ভরসা করেই ফাজিলপুর, রামনাথপুর, গাম্ভীরগাছি সহ আশেপাশের একাধিক গ্রামের মানুষ যাতায়াত করেন। রাস্তা সংস্কার হওয়ায় আশার আলো দেখেছিলাম। কিন্তু এক মাসের মধ্যেই দেখা যাচ্ছে রাস্তা বেহাল হয়ে পড়ছে। পিচ উঠে গিয়ে মাটি বেরিয়ে গিয়েছে। প্রশাসনের বিষয়টিতে নজর দেওয়া দরকার।
অন্যদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক এক অটোচালক বলেন, সংস্কার করার সময়েই আমরা বুঝেছিলান, এই রাস্তা বেশিদিন টেকসই হবে না। আর সেটাই হল। এনিয়ে উত্তর ২৪ পরগনার সভাধিপতি নারায়ণ গোস্বামী বলেন, বিষয়টি আমার জানা নেই। মঙ্গলবার ইঞ্জিনিয়ারদের ওই রাস্তা পরিদর্শনে পাঠানো হবে। কোথাও যদি কোনও গাফিলতি ধরা পড়ে, সেক্ষেত্রে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। আর প্রয়োজনে দুই ঠিকাদারকে ব্ল্যাকলিস্টেড করা হবে। - নিজস্ব চিত্র
18d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা