কলকাতা

পোস্টার নিয়ে রেলের কর্তাদের কাছে আবেদন জানাল খুদেরা 

সংবাদদাতা, বারুইপুর: ‘আমরা খেলবো কোথায়? আমাদের শৈশব নষ্ট করবেন না’, ‘এত জায়গা থাকতে খেলার মাঠ দখল কেন?’, ‘মাঠ নেবেন না’– এই রকম পোস্টার নিয়ে হাজির খুদে খেলোয়াড়রা। কেউ ক্যারাটে শেখে, কেউ ভলিবল খেলে এই মাঠেই। আর এই মাঠেই বারুইপুর আর পি এফের ব্যারাক করতে চায় রেল। তাই বৃহস্পতিবার বারুইপুরের কিশোর সঙ্ঘ ক্লাব সংলগ্ন মাঠে রেল আধিকারিকদের কাছে এমনই পোস্টার নিয়ে প্রতিবাদ জানাল খুদেদের দল। ছিলেন অভিভাবকরাও। এই আন্দোলনের চাপে কার্যত পিছু হটেন রেলের আধিকারিকরা। তাঁরা জানান, রেল ডি আর এমের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
ঘটনাস্থলে যান বারুইপুর পুরসভার ভাইস চেয়ারম্যান গৌতম দাসও। তিনি বলেন, এই মাঠে দীর্ঘদিন ধরে ক্যারাটে প্রশিক্ষণ নেয়, ভলিবল খেলে ছোট ছেলে-মেয়েরা। আমরা রেলের কাছে এই মাঠ না নেওয়ার আবেদন করেছি। এই মাঠের আশপাশেই অনেক বিকল্প জায়গা আছে, সেখানে অবশ্যই আর পি এফের ব্যারাক করা যেতে পারে। কিন্তু ছেলে-মেয়েদের খেলার মাঠটি ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়েছে। বিধায়ক বিমানবাবু নিজে এনিয়ে রেলের ডি আর এমের সঙ্গে কথা বলবেন।
বারুইপুর পুরসভার ১ নম্বর ওয়ার্ডে স্টেশন সংলগ্ন এই জায়গায় দীর্ঘদিন ধরেই স্থানীয় ক্লাবের উদ্যোগে ছোট ছেলে-মেয়েরা খেলাধুলা করে। এদিন আর পি এফ-কে নিয়ে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে গেলে অভিভাবক ও স্থানীয় ক্লাবের সদস্যরা তীব্র ক্ষোভ জানান। পোস্টার নিয়ে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখায় ছোটরা। এক অভিভাবক তপতী নস্কর বলেন, খেলার মাঠ কোথাও নেই। এই খেলার মাঠও রেল নিজেদের বলে নিয়ে নিলে আমাদের ছেলে-মেয়েরা কোথায় যাবে? অন্য কোনও জায়গায় আর পি এফের ব্যারাক হোক। নিজস্ব চিত্র
5d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা