কলকাতা

চিকিৎসায় গাফিলতির অভিযোগে দুই চিকিৎসককে হেনস্তা, বাইপাসের নামী বেসরকারি হাসপাতালে উত্তেজনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি করের ঘটনায় কর্মক্ষেত্রে নিরাপত্তাহীনতার দাবি তুলছেন রাজ্যের জুনিয়র চিকিৎসকরা। এমন অবস্থায় শহরের নামী বেসরকারি হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে দুই চিকিৎসককে হেনস্তা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠল রোগীর পরিবারের এক সদস্যের বিরুদ্ধে। যদিও এই ঘটনায় হেনস্তার শিকার হওয়া চিকিৎসকদের পাশে দাঁড়াল জুনিয়র ডাক্তারদের ‘নিশানা’য় থাকা পুলিসই। খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছয় ফুলবাগান থানা। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়। ধৃতের নাম দীপক সিং। তাঁকে আজ শুক্রবার শিয়ালদহ আদালতে পেশ করা হবে।  
লালবাজার সূত্রে খবর, বাইপাসের ধারে বেঙ্গল কেমিক্যালের কাছে শহরের একটি নামী বেসরকারি হাসপাতালে ঘটনাটি ঘটেছে। ৯ সেপ্টেম্বর, সোমবার ইন্দার সিং নামে ৫৮ বছর বয়সি এক প্রৌঢ়া হাসপাতালের ইমার্জেন্সিতে যান। হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন রোগী। তার জেরে মস্তিষ্কে রক্তক্ষরণ হচ্ছিল। রোগীর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। সেখানেই চিকিৎসা চলে প্রৌঢ়ার। দু’দিন ধরে আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। রোগীর পরিবারের দাবি, দু’দিন চিকিৎসার পরও অবস্থার উন্নতি হয়নি প্রৌঢ়ার। সঠিক চিকিৎসা হয়নি বলে জানিয়েছেন রোগীর পরিবারের সদস্যরা। এরপরেই অন্য হাসপাতালে রোগীকে স্থানান্তরিত করার জন্য কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন পরিবারের সদস্যরা। সেখানেই মেডিক্যাল অফিসার ও আরেক চিকিৎসকের সঙ্গে বচসায় জড়ান দীপক সিং। দু’পক্ষের মধ্যে তপ্ত বাক্য বিনিময় হয়। 
হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, সেই সময় সংশ্লিষ্ট ওয়ার্ডের দায়িত্বে ছিলেন ডাঃ পুরবী পত্রগিরি। প্রাথমিকভাবে ওই মহিলা চিকিৎসকের সঙ্গে অভব্য আচরণ করেন দীপক। অভিযোগ, কর্তব্যরত মহিলা চিকিৎসকের দিকে তেড়ে যান তিনি। চিৎকার করে কড়া ভাষায় হুমকি দেন বলেও অভিযোগ। হাসপাতালের ওয়ার্ডের ভিতরে চিৎকার, চেঁচামেচি শুনে ঘটনাস্থলে ছুটে যান আরেক চিকিৎসক ডাঃ পারভেজ আলম। অভিযোগ, তাঁর সঙ্গেও একই আচরণ করেন দীপক। অভিযুক্তের দাবি, রোগীর জরুরি ভিত্তিতে অপারেশনের প্রয়োজন ছিল। তবে চিকিৎসায় অনেক দেরি করা হয়েছে। হেনস্তার শিকার হওয়া চিকিৎসকদের দাবি, উত্তপ্ত বাক্য বিনিময়ের মধ্যে দীপক হুমকি সুরে বলেন, ‘আর জি করের মতো ঘটনা হলে ভালো হবে। হাসপাতাল চত্বরে ভাঙচুর চালাব।’ 
পরিস্থিতি বেগতিক দেখে ফুলবাগান থানায় ফোন করে গোটা বিষয়টি জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। মিনিট দশেকের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় ফুলবাগান থানার পুলিস অফিসার। সঙ্গে ছিলেন মহিলা অফিসাররাও। ঘটনাস্থল থেকেই আটক করা হয় অভিযুক্ত যুবককে। এরপরেই হেনস্তার শিকার হওয়ায় দুই চিকিৎসক অভিযুক্ত যুবকের নামে লিখিত অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে ওয়স্টে বেঙ্গল মেডিকেয়ার সার্ভিস পার্সনস অ্যান্ড মেডিকেয়ার সার্ভিস ইনস্টিটিউশনস অ্যাক্ট অনুযায়ী দীপককে গ্রেপ্তার করে ফুলবাগান থানার পুলিস। লালবাজারের এক কর্তার কথায়, ঘটনাস্থলে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তদন্ত চলছে। অন্যদিকে, ঘটনার পরিপ্রেক্ষিতে বেসরকারি হাসপাতালে এক কর্তা জানিয়েছেন, মহিলা চিকিৎসকের সঙ্গে অভব্যতা করা হয়েছে। পুলিস যথাসময়ে ব্যবস্থা নিয়েছে। 
5d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা