কলকাতা

পুজোর প্রাক্কালে চুঁচুড়ায় আর রাস্তা খোঁড়াখুঁড়ি নয়, শীঘ্রই শুরু মেরামত

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: পুজোর প্রাক্কালে জল থেকে শুরু করে ফোন, কোনও রকম সংযোগ দেওয়ার জন্য আর রাস্তা খোঁড়া যাবে না। স্পষ্ট নির্দেশিকা জারি করল চুঁচুড়া পুরসভা। মূলত, পুরসভা এলাকার রাস্তার বেহাল পরিস্থিতি সামাল দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরকর্তাদের সূত্রে খবর, ভাইফোঁটা পর্যন্ত রাস্তায় কোনও খনন করা যাবে না। চুঁচুড়ার কিছু অংশে কেএমডিএ কর্তৃপক্ষ জলের পাইপলাইন বসানোর কাজ করছে। তাদেরও এই নির্দেশিকার আওতায় আনা হয়েছে। একইসঙ্গে কাজের জন্য খোঁড়া সব রাস্তা দ্রুত সংস্কার করতে কেএমডিএকে বার্তা পাঠানো হয়েছে।
চুঁচুড়া পুরসভার কর্তাদের দাবি, জল, বিদ্যুৎ এবং ফোনের লাইন মাটির নীচে দিয়ে করা হচ্ছে। এই খোঁড়াখুঁড়ির জন্যই শহরের সিংহভাগ রাস্তা খারাপ হয়েছে। পুজো মরশুমের আগে সেই রাস্তা আরও খারাপ হোক, তা চান না পুরকর্তারা। তাই আপাতত রাস্তা খোঁড়ার কাজ বন্ধ রাখা হচ্ছে। পুরসভার চেয়ারম্যান অমিত রায় বলেন, পুজো মরশুমে রাস্তায় মানুষের যাতায়াত বাড়ে। বর্তমানে কেনাকাটার ভিড় চলছে, এরপর প্রতিমা দেখার ভিড় হবে। ভাইফোঁটা পর্যন্ত উৎসব মরশুম থাকবে। তাই আমরা নতুন করে কোনও রাস্তা খোঁড়াখুঁড়ি করতে চাইছি না। সেকারণেই জলের সংযোগ থেকে শুরু করে অন্যান্য সংযোগ দেওয়ার কাজ বন্ধ রাখা হচ্ছে। কেএমডিএ যেখানে যেখানে রাস্তা খুঁড়েছে, তাদের সেগুলি দ্রুত সারাতে বলা হয়েছে।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিশ্বকর্মা পুজোর পরদিন থেকে রাস্তা সংস্কারের পরিকল্পনা করা হয়েছিল। ঠিকাদার সংস্থাগুলিকে কাজের বরাত দিয়ে দিতে বলা হয়েছে। কোথাও বিশেষ ধরনের সংস্কারকাজ যেমন করা হবে, তেমনই কিছু রাস্তাকে বাছাই করে পুরোদস্তুর নতুন করার কাজ করবে পুরসভা। পুজোর মরশুমে পুরসভা পথবাতিগুলি সচল রাখতেও উদ্যোগ নিচ্ছে। বিদ্যুৎ দপ্তরের কাজ স্বাভাবিক রাখতে অন্য দপ্তর থেকে কর্মী নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে।
5d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা