রাজ্য

পলিগ্রাফ টেস্টের ফল শূন্য, এবার সঞ্জয়ের নারকো টেস্ট?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পলিগ্রাফ টেস্টের পরেও নিট ফল সেই শূন্য! তদন্তে বড়সড় কোনও ‘ব্রেক থ্রু’ নেই। আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন কাণ্ডের তদন্তে এবার নারকো টেস্টের উপর ভরসা করতে চাইছে সিবিআই। তাহলে সুপ্রিম কোর্টে জমা দেওয়া স্টেটাস রিপোর্টে কেন্দ্রীয় এজেন্সি কোন দিশার কথা জানাল? এই নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। একে নারকো টেস্টের রিপোর্টকে বিচারে মান্যতা দেয় না আদালত। তারপরও একের পর এক পরীক্ষা ও অন্ধকারের কানাগলিতে ঢুকছে কেন সিবিআই? এত কিছুর পরও কি শেষপর্যন্ত তদন্তকারীরা বলবে ‘ক্লোজড চ্যাপ্টার’?  
আর জি কর কাণ্ডে তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পর একমাস পেরিয়ে গিয়েছে। মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, চার জুনিয়র ডাক্তার সহ সব মিলিয়ে একশোর বেশি লোকের বয়ান রেকর্ড করেছে তারা। কিন্তু এখনও পর্যন্ত প্রকৃত ঘটনাস্থল কোথায়, সেব্যাপারে তদন্তকারীরা নিশ্চিত হতে পারেননি। ময়নাতদন্তের রিপোর্ট ও পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতে একের বেশি লোক জড়িত থাকার ইঙ্গিত পেয়েছে এজেন্সি। কিন্তু তারা কারা? সেটা এখনও বের করে ওঠা যায়নি। ধোঁয়াশা কাটাতে সিভিক সঞ্জয়, সন্দীপ সহ আটজনের পলিগ্রাফ পরীক্ষা করানো হয়। সেখানে সন্দীপ দাবি করেন, তরুণীর মৃত্যুর খবর পেয়েছিলেন চেস্ট মেডিসিনের এক অধ্যাপকের কাছ থেকে। সেমিনার হলে কী হয়েছে জানা নেই! আবার সঞ্জয় লাই ডিটেক্টর টেস্টে সাফ জানিয়ে দেয়, সে খুন ও ধর্ষণের ঘটনা ঘটায়নি। গোটা ঘটনার সঙ্গে কোনও যোগ না থাকার কথা বলে অন্যরাও। তাঁদের লাগাতার জিজ্ঞাসাবাদ করেও ধর্ষণ-খুন কাণ্ডে কোনও তথ্য বের করতে ব্যর্থ সিবিআই।
টাওয়ার ডাম্প করার পর ঘটনার দিন রাত একটা থেকে চারটের মধ্যে সেমিনার হল ও তার উপরের দু’টি তলায় কয়েকটি সন্দেহজনক কলের খোঁজ মিলেছিল। নম্বর ব্যবহারকারীদের ডাকা হলেও তাঁদের ঘটনায় জড়িত থাকার প্রমাণ মেলেনি। তদন্তে একচুল এগতে ব্যর্থ সিবিআইয়ের এখন সাফাই, তথ্য ও সাক্ষ্য প্রমাণের অভাবের জন্যই জট খুলছে না। তাই  সঞ্জয়ের নারকো টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইমতো বৃহস্পতিবার শিয়ালদহ আদালতে আবেদন করেছেন তদন্তকারীরা। তাঁরা দেখতে চান, পলিগ্রাফে অভিযুক্ত যা বলেছে, তার সঙ্গে নারকো টেস্টের ফলাফলের কোনও মিল রয়েছে কি না। একই পরীক্ষা করা হতে পারে সন্দীপের ক্ষেত্রেও। এমন পরিকল্পনার নেপথ্যে তদন্তকারীদের ব্যাখ্যা, ধর্ষণ-খুনে সঞ্জয়ের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করতেই এই পদক্ষেপ। এর সঙ্গে এইমস ও বিশেষজ্ঞদের মতামত মিলিয়ে দেখা হবে। এদিনই জেলে গিয়ে সঞ্জয়কে জিজ্ঞাসাবাদ করে সিবিআই টিম। দীর্ঘ জেরায় সন্দীপের সঙ্গে তার সম্পর্ক বা ঘটনায় কারা জড়িত, তা নিয়ে সে ইঙ্গিত দিয়েছে বলে খবর।
5d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা