কলকাতা

জামালের ‘প্রাসাদে’ পুলিসি তল্লাশি বাজেয়াপ্ত সিসি ক্যামেরার ফুটেজ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গ্রেপ্তারির এক সপ্তাহ পর, শুক্রবার সোনারপুরের ‘জেসিবি’ জামালউদ্দিন সর্দার ওরফে জামালের বাড়িতে তল্লাশি চালাল সোনারপুর থানার পুলিস। ধৃত জামালকে সঙ্গে নিয়েই এদিন তাঁর প্রাসাদে ঢোকে পুলিস। কিন্তু প্রশ্ন উঠেছে, হেফাজতে নেওয়ার এতদিন বাদে কেন হঠাৎ তাঁকে নিয়ে তল্লাশি চালাতে এল পুলিস? এদিন  জামালের মার্বেলমোড়া বৈঠকখানা, যেখানে সালিশি সভা বসত, সেখানে তল্লাশি চালায় পুলিসের একটি দল। প্রক্রিয়া শুরুর আগে দু’জন গ্রামবাসীকে প্রত্যক্ষদর্শী হিসেবে ভিতরে আনা হয়।
তল্লাশিতে ওই বৈঠকখানার কাছে একটি আন্ডারগ্রাউন্ড রিজার্ভারের খোঁজ পান তদন্তকারীরা। তা ঘিরেও তৈরি হয় রহস্য। কুলতলির সাদ্দামের বেডরুমে খাটের তলায় সুড়ঙ্গের খোঁজ মিলেছিল। সেই সূত্রে জামালের প্রাসাদের এই রিজার্ভার ঘিরেও নানা জল্পনা তৈরি হয়। জামালের অবশ্য দাবি, জল ধরে রাখার জন্যই এটি তৈরি করা হয়েছিল। প্রায় ১৫০০ লিটার জলধারণ ক্ষমতা এটির।  পুলিসের সন্দেহ হওয়ায় সেই রিজার্ভারের মুখ ভেঙে ফেলা হয়। ভিতরে ঢুকে অবশ্য সন্দেহজনক কিছু পাননি তদন্তকারীরা। প্রায় দেড় ঘণ্টা ধরে চলে তল্লাশি। বৈঠকখানার সিসিটিভির হার্ডডিস্ক, কিছু নথি নিয়ে জামালের অট্টালিকা থেকে বেরিয়ে যায় পুলিস। বারুইপুর পুলিস জেলার সুপার পলাশচন্দ্র ঢালি বলেন, ‘জামালের বাড়িতে একটি জলের ট্যাঙ্কের হদিশ মিলেছে। তবে সন্দেহজনক কিছু মেলেনি। দেখে মনে হয়েছে, জল রাখার জন্যই সেটি ব্যবহার করা হতো।’ এক পুলিস আধিকারিক বলেন, ‘যাঁরা জামালের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেছেন, তাঁরা আদৌ সেখানে গিয়েছিলেন কি না, তা জানতেই সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে।’
এদিকে, পুলিসের অভিযানের পর বিস্ফোরক দাবি করেন এক মহিলা। তিনিও জামালের সালিশি সভায় নির্যাতনের শিকার হয়েছিলেন বলে জানান। মহিলা বলেন, ‘ওই বাড়িতে জামাল অনেক আগ্নেয়াস্ত্র রেখেছে। সেসব দেখিয়েই ভয় দেখাতেন সালিশি সভায়।’ পুলিসের তল্লাশি অভিযানে কেন ওই আগ্নেয়াস্ত্র উদ্ধার হল না, সেই নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তবে তদন্তকারীরা জানিয়েছেন, কোনও আগ্নেয়াস্ত্র থাকার প্রমাণ মেলেনি।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা