কলকাতা

এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান আজ থেকে পরিবর্তিত সূচিতে চলবে মেট্রো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিনের শেষ পরিষেবার সময়সূচিতে বদল আসছে গঙ্গার নীচের মেট্রো পরিষেবাতে। আজ, রবিবার থেকে এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে পরিবর্তিত নির্ঘণ্ট মেনে যাত্রী পরিষেবা চালু হতে চলেছে। প্রসঙ্গত, চলতি বছরের ছয় মার্চ দেশের মধ্যে প্রথম নদীর তলার মেট্রো রুটের উদ্বোধন হয়েছিল। 
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে নতুন ইতিহাস তৈরি হয়েছিল ভারতীয় রেলে। এই করিডরে মেট্রোর বাণিজ্যিক যাত্রা চালু হয়েছিল ১৫ মার্চ। এতদিন সংশ্লিষ্ট রুটে রবিবার মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ থাকত। প্রায় ছ’মাস পর এক সেপ্টেম্বর থেকে এই রুটে রবিবার মেট্রো চলাচল চালু হয়। তার এক সপ্তাহ পর এই রুটে পরিষেবার সময়সূচির বদল হতে চলেছে। আজ দিনের প্রথম মেট্রো এসপ্ল্যানেড থেকে দুপুর আড়াইটের সময় ছাড়বে। যা গত সপ্তাহে দুপুর দু’টো ১৫ মিনিটে যাত্রা করেছিল। যদিও হাওড়া ময়দান থেকে দুপুর সওয়া দু’টোতেই যাত্রী নিয়ে এসপ্ল্যানেডের উদ্দেশে রওনা দেবে। সাপ্তাহিক ছুটির দিন শেষ মেট্রো রাত পৌনে ১০টার সময় জোড়া প্রান্তিক স্টেশন থেকে ছাড়ত। আজ থেকে হাওড়া ময়দান থেকে রাত ন’টা ৪০ মিনিট এবং এসপ্ল্যানেড থেকে রাত ন’টা ৫০ মিনিটে ছাড়বে। 
অন্যদিকে, সোমবার থেকে শুক্রবারেও সময় সূচিতে বদল আসছে এই রুটে। আগামী কাল সোমবার হাওড়া ময়দান থেকে দিনের প্রথম মেট্রো পরিষেবা সকাল সাতটার বদলে সাতটা ১০ মিনিটে ছাড়বে। যদিও এসপ্ল্যানেড থেকে সকাল সাতটাতেই প্রথম মেট্রো রেক হাওড়া ময়দানের উদ্দেশে যাত্রী নিয়ে ছুটতে শুরু করবে। সপ্তাহের কাজের ছ’দিন শেষ মেট্রো রাত ন’টা ৪৫ মিনিটে ছাড়ত। 
আগামী কাল পরিবর্তিত সূচিতে এসপ্ল্যানেড ও হাওড়া ময়দান থেকে শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে রাত ন’টা ৫৬ মিনিট এবং ন’টা ৪৬ মিনিটে। মেট্রোর তরফে জানানো হয়েছে, জরুরি মেরামতির জন্য সময়সূচি এই বদল আনতে হয়েছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট সময়ের নয়া নির্ঘণ্ট অনুযায়ী এই রুটে মেট্রো চলাচল করবে। 
8d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা