কলকাতা

অচৈতন্য ছাত্রী উদ্ধার: অভিযোগের কোনও মিল পাওয়া যাচ্ছে না তদন্তে, দাবি পুলিসের

সংবাদদাতা তারকেশ্বর: শুক্রবার রাতে হরিপালের বিডিও অফিস সংলগ্ন গোপীনগর এলাকায় অর্ধনগ্ন-অচৈতন্য অবস্থায় এক নাবালিকা ছাত্রী উদ্ধারের ঘটনায় উত্তপ্ত গোটা এলাকা। তবে প্রাথমিক পর্যায়ের তদন্তের পর পুলিস জানিয়েছে, যে অভিযোগ করা হয়েছে, তার সাথে বাস্তবেব মিল পাওয়া যাচ্ছে না। নাবালিকার শরীরে নিগ্রহের কোনও চিহ্ন নেই। যদিও তাতে আন্দোলনের ঝাঁঝ কমাতে রাজি নয় বাম-রাম আর তাদর দোসররা। দুই-আড়াই মাস আগে জনতার দরবারে প্রত্যাখ্যাতরা হরিপালের ঘটনাকে ‘আর জি কর কাণ্ডের’ আকার দিতে আদাজল খেয়ে নেমে পড়েছে। এই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে, অভিযোগ তুলে শুক্রবার রাত থেকেই আন্দোলন শুরু করে সিপিএম। শনিবার সকাল থেকে সেইআন্দোলনের সঙ্গে যুক্ত হয় বিজেপি এমনকী এসইউসি’র ছাত্র সংগঠন ডিএসও। হরিপাল স্টেশন রোড অবরোধ, সিঙ্গুর থানায় বিক্ষোভের সঙ্গেই টায়ার জ্বালিয়ে অনেক জায়গায় সরকার বিরোধী স্লোগান দিতেও দেখা যায়।  এই পর্বেই হরিপালের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা নির্যাতিতা ছাত্রীর সুচিকিৎসা, দোষীদের দ্রুত গ্রেপ্তার সহ তিন দফা দাবি নিয়ে হরিপাল থানায় স্মারকলিপিও দেয়।
এদিন সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে হুগলি জেলার (গ্রামীণ) পুলিস সুপার কামনাশিস সেন জানান,শুক্রবার রাত ৮টা ২০ নাগাদ খবর পাওয়া যায় যে, হরিপাল থানা এলাকায় ওই নাবালিকা মেয়েকে অজ্ঞান অবস্থায় পাওয়া গিয়েছে। মেয়েটিকে উদ্ধার করে হরিপাল গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অভিযোগ মেলে, টিউশন শেষে বাড়ি ফেরার পথে চার অজ্ঞাত দুষ্কৃতী ছাত্রীকে একটি চারচাকার সাদা রংয়ের গাড়িতে তুলে নিয়ে যায়। ওই অভিযোগের ভিত্তিতে অপহরণ, আঘাত, শ্লীলতাহানির সঙ্গেই পকসো ধারাতেও মামলা শুরু করা হয়েছে। তবে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এই অভিযোগের সঙ্গে কোনও মিল পাওয়া যাচ্ছে না। মেডিক্যাল টেস্টে নিগ্রহের চিহ্নও পাওয়া যায়নি। গোপন জবানবন্দিও দিয়েছে নাবালিকা। পুলিস সুপার জানিয়েছে, যার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল, তদন্তে দেখা যাচ্ছে, সে পশ্চিমবঙ্গের বাইরে রয়েছে। সবদিক তদন্তের আওতায় আনা হয়েছে। 
অপরদিকে রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না অভিযোগ করেন, সিঙ্গুর-হরিপালকে কলঙ্কিত করার জন্য মিথ্যে অভিযোগ আনা হচ্ছে, চক্রান্ত চলছে। এহেন মিথ্যা অভিযোগ এনে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা রুখতে দুটি থানা এলাকার সর্বত্র সিসি ক্যামেরা বসানোর আর্জিতে এদিন পুলিস সুপারকে স্মারকলিপিও দেন বেচারামবাবু। 
ঘটনার প্রতিবাদে বিক্ষোভ। -নিজস্ব চিত্র
8d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা