কলকাতা

ছেলের খুনিদের মৃত্যুদণ্ড হবে না কেন? হাইকোর্টে যাচ্ছেন বারাকপুরের স্বর্ণ ব্যবসায়ী

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: নিম্ন আদালতের রায়ে সন্তুষ্ট নন ডাকাতদের গুলিতে নিহত নীলাদ্রি সিংহের বাবা নীলরতন সিংহ। তিনি এবার হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। এ ব্যাপারে তিনি আইনজীবীদের সঙ্গে কথাবার্তাও শুরু করেছেন। শনিবার তিনি বলেন, ‘যে ডাকাতের গুলিতে আমার নিরীহ ছেলেটার প্রাণ চলে গেল, তার মৃত্যুদণ্ড হবে না কেন? শুক্রবার বারাকপুরের তৃতীয় অতিরিক্ত দায়রা জজ যে সাজা ঘোষণা করেছেন, তাতে কয়েক বছরের মধ্যে খুনিরা বেরিয়ে ফের অপরাধ করবে না, কে বলতে পারে।’ গত বছর ২৪ মে নিজেদের সোনার দোকানে ডাকাতিতে বাধা দিতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় নীলাদ্রির। তদন্তে উঠে এসেছে, মোট পাঁচজন সাজাপ্রাপ্ত আসামির মধ্যে উত্তম উপাধ্যায়ের গুলিতে মৃত্যু হয় নীলাদ্রির। আগেও অপরাধের অভিযোগ রয়েছে রাজবীর সিং ও আসিফ খান নামে অন্য দুই সাজাপ্রাপ্তর  বিরুদ্ধে। 
নিম্ন আদালতের রায়ে সন্তুষ্ট নন বারাকপুরের পুলিস কমিশনার অলক রাজোরিয়া থেকে শুরু করে এই মামলার স্পেশাল পিপি বিভাস চট্টোপাধ্যায়। পুলিস কমিশনারও জানিয়েছেন, উচ্চ আদালতে যাবেন। তবে সাজা শোনার পর শুক্রবার বারাকপুর কোর্ট থেকে বেরনোর সময় অপরাধীরা যে বেপরোয়াভাব দেখিয়েছে, তাতে চিন্তিত সকলে। যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনার পর তাদের চোখেমুখে অনুশোচনার লেশমাত্র দেখা যায়নি। শুধু তাই নয়, এই মামলার তদন্তকারী অফিসার ইন্দ্রকুমার দাস এবং স্পেশাল পিপিকে তারা দেখে নেওয়ার হুমকি দেয় প্রকাশ্যে। 
নীলরতন সিংহ বলেন, ‘যদি পুলিস অফিসার এবং পিপিকে দেখে নেওয়ার হুমকি দিতে পারে, তাহলে আমাদের উপরে যখন যা ইচ্ছে করতে পারে।’ মূলত নীলরতনবাবু সহ তিন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যই অভিযুক্তদের দোষী প্রমাণ করতে বড় ভূমিকা নিয়েছে। তাই তাঁরা প্রত্যেকে দুষ্কৃতীদের প্রকাশ্য হুমকিতে আতঙ্কে। তবে পুলিস কমিশনার বিষয়টি উচচ আদালতের নজরে আনবেন বলে জানিয়েছেন। নীলরতনবাবুর বক্তব্য, ‘ছেলের খুনিদের চরম শাস্তির জন্য যতদূর যেতে হয় যাব।’ 
8d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা