কলকাতা

নির্বাচন মানে বিশ্বাস, প্রতিশ্রুতি রক্ষা: দেব

সংবাদদাতা, কাকদ্বীপ ও বারুইপুর: ‘নির্বাচন মানে বিশ্বাস। আপনি কোন দল ও প্রার্থীকে বিশ্বাস করবেন—যারা প্রতিশ্রুতি দেয় নির্বাচনের আগে ও জেতার পর যারা প্রতিশ্রুতি রাখে তাদের, নাকি যারা ভোট নেয় এবং ভোট নিয়ে পালিয়ে যায়, তাদের? কাদের বিশ্বাস করবেন?’ বুধবার পাথরপ্রতিমার মিলন মোড়ে তৃণমূল প্রার্থী বাপি হালদারের সমর্থনে জনসভায় এসে একথাই বললেন অভিনেতা ও তৃণমূল সাংসদ দেব। তিনি বলেন, ‘রাজনীতিতে ১০ বছর হয়ে গেল। কোনোদিন মঞ্চ থেকে বিরোধীদের আক্রমণ করিনি। তাদের ছোট করে নিজের দল ও প্রার্থীকে বড় করিনি। আমি বিশ্বাস করি, যে দল কাজ করবে মানুষ তাকে ভালোবাসবে, মানুষ তাকে ভোট দেবে। এতে কোনও বিজ্ঞান নেই। কিছুদিন আগে এই এলাকায় ঘূর্ণিঝড় হয়ে গেল। এখন এই এলাকার সব জমির খেত জলাশয়ে পরিণত হয়েছে। এইসময় আপনাদের পাশে কে থাকবে, এটাই হল নির্বাচন। কিন্তু এখন নির্বাচন হয়ে গিয়েছে ধর্ম নিয়ে। জেতার পর কে কতগুলি মন্দির ও মসজিদ করবে, তা নিয়েই ব্যস্ত। আমার মনে হয়, সেটাই হল নির্বাচন, জেতার পর কে নদীবাঁধ গড়বে, ঝড়ের সময় কে পাশে থাকবে, কে দেশকে এগিয়ে নিয়ে যাবে? যারা এই কাজ করে, যারা প্রতিশ্রুতি রাখে, মানুষ তাদেরই পাশে থাকে।’ দেব আরও বলেন, ‘কেন্দ্রীয় সরকার কোনও প্রতিশ্রুতি রাখেনি। রান্নার গ্যাসের দাম বাড়িয়েছে। দাম বাড়িয়েছে ডিজেল ও পেট্রোলের। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের লক্ষ্মী ভাণ্ডার দেবেন বলেছিলেন, সত্যিই দিচ্ছেন। কেন্দ্রীয় সরকার বাংলার গরিব মানুষের ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে। আর রাজ্য সরকার সেই বকেয়া টাকা গরিব মানুষের হাতে তুলে দিয়েছে। এটাই হল রাজনীতি।’
দেব এরপরই মন্দিরবাজারের কেশবেশ্বর মন্দিরের কাছে আরও একটি জনসভা করেন। পরে কাকদ্বীপের বামুনের মোড় থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত গাড়িতে করে রোড শো করেন। অন্যদিকে, রায়দিঘির খটির বাজার থেকে কৌতলা মোড় পর্যন্ত ৭ কিমি গাড়িতে করে রোড শো করেন রচনা বন্দ্যোপাধ্যায়।
অন্যদিকে, এদিন মথুরাপুর স্বামীজি ময়দানে কংগ্রেস ও সিপিএমের জোট প্রার্থী শরৎচন্দ্র হালদারের সমর্থনে হয় অন্য একটি জনসভা। উপস্থিত ছিলেন জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক সুজিত পাটোয়ারী ও সিপিআইএমের যুব সাধারণ সম্পাদক তুহিন ভাণ্ডারী।
21d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা