বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

২৬ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ মনরেগার বকেয়া টাকা প্রদান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুধু ২৬ ফেব্রুয়ারি নয়, তারপর টানা পাঁচদিন। অর্থাৎ ১ মার্চ পর্যন্ত চলবে ১০০ দিনের কাজের বঞ্চিতদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো। ফলে ২৬ ফেব্রুয়ারি কোনও ন্যায্য প্রাপকের অ্যাকাউন্টে টাকা না ঢুকলেও তিনি বিচলিত হবেন না। শুক্রবার সব জেলাশাসকের সঙ্গে বৈঠক করে সংশ্লিষ্ট সকলকে এই ব্যাপারে সচেতন করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব বি পি গোপালিকা। 
রাজ্য প্রশাসনের এক কর্তা জানান, অনেকেই মনে করছেন ২৬ ফেব্রুয়ারি সকলের অ্যাকাউন্টেই টাকা ঢুকবে। বিষয়টা তেমন নয়, ওইদিন অধিকাংশের অ্যাকাউন্টেই টাকা পৌঁছবে বলে ধরা হচ্ছে। তবে যাঁদের বাকি থাকবে, পরবর্তী পাঁচদিনের মধ্যেই তাঁরা সেই টাকা পাবেন। বঞ্চিতরা টাকা পেলেন কি না, তা জানার জন্য ১ মার্চ থেকে বিশেষ কন্ট্রোল রুম চালু করা হবে। সেখানে সক্রিয় থাকবেন দেড় হাজার জন কর্মী। জবকার্ড হোল্ডারদের ফোন করে তাঁরা জানবেন, তাঁদের অ্যাকাউন্টে টাকা ঢুকেছে কি না। সেইমতো প্রয়োজনীয় পদক্ষেপ করবে প্রশাসন। 
এদিনের বৈঠকে, ডেঙ্গু প্রতিরোধে নিয়েও পর্যাপ্ত ব্যবস্থা নিতে বলা হয়েছে। জল জমা এড়াতে এখন থেকেই খালবিল পরিষ্কার রাখা থেকে শুরু করে কঠিন বর্জ্য নিষ্কাশনে জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। জেলা প্রশাসনের কর্তাদের পাশাপাশি, এই বৈঠকে ছিলেন স্বাস্থ্য, পুর ও পঞ্চায়েতসহ সংশ্লিষ্ট সমস্ত দপ্তরের সচিবরা। আবার, এদিনের বৈঠক থেকেই নির্দিষ্ট সময়ে ছাত্রছাত্রীদের হাতে সবুজসাথী প্রকল্পের সাইকেল তুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

24th     February,   2024
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ