বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 


 

বর্ষবরণের প্রস্তুতি। শনিবার উত্তর কলকাতায় তোলা নিজস্ব চিত্র।

গরফায় মাঝরাতে কর্তব্যরত সিভিককে মার, গ্রেপ্তার নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরফায় কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারকে মারধরের অভিযোগে গ্রেপ্তার হলেন নৌবাহিনীর অবসরপ্রাপ্ত এক কর্মী। নিমতার বাসিন্দা ওই কর্মীর নাম সত্যজিৎ দাস। শনিবার রাত সওয়া ৪টে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে গরফার কায়স্থপাড়ায়। লালবাজারের এক বিশেষ সূত্রে এখবর জানা গিয়েছে।
ঘটনার সূত্রপাত শনিবার রাত দেড়টা নাগাদ। গরফার কায়স্থপাড়ায় শ্বশুরবাড়িতে মেয়েকে দেখতে এসেছিলেন নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মী সত্যজিৎ দাস। উল্লেখ্য, সংসারে বনিবনা না হওয়ায় সত্যজিতের স্ত্রী ছোট্ট মেয়েকে নিয়ে বাপের বাড়িতেই থাকেন। মদ্যপ অবস্থায় অত রাতে সত্যজিৎ মেয়েকে দেখতে এসেছেন, এই অভিযোগে তাঁকে শ্বশুরবাড়িতে ঢুকতে দেওয়া হয়নি। যা নিয়ে উভয়পক্ষের মধ্যে বচসা শুরু হয়।
অভিযোগ, মদ্যপ অবস্থায় সত্যজিৎ তাণ্ডব শুরু করলে এলাকার বাসিন্দারা ফোন করে গরফা থানার পুলিসের সাহায্য চান। খবর পেয়ে গরফা থানার টহলদারি দল মোটরবাইকে করে সেখানে আসে। পুলিসের সামনেই সত্যজিৎ তাঁর স্ত্রীকে মারধর করতে শুরু করলে, কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার বাধা দিতে যান। সেই সময় তাঁকেও নিগ্রহ করা হয় বলে অভিযোগ। এর জেরে সিভিক ভলান্টিয়ারের চশমা ভেঙে যায়, পোশাকও ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ।
খবর পেয়ে গরফা থানা থেকে বাড়তি পুলিস গিয়ে পরিস্থিতি সামাল দেয়। মাঝরাতেই ঘটনাস্থল থেকে নৌবাহিনীর অবসরপ্রাপ্ত ওই কর্মীকে আটক করে থানায় আনা হয়। লালবাজার সূত্রের খবর, থানায় ঢোকার মুখে এক পুলিসকর্মীর অন্যমনস্কতার সুযোগ নিয়ে তাঁর হাতে থাকা মোবাইল ফোন কেড়ে মাটিতে আছাড় মেরে ভেঙে দেন সত্যজিৎ। এরপরই গরফা থানার পুলিস সত্যজিৎ দাসের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিতভাবে মামলা দায়ের করে। ধৃতের বিরুদ্ধে পুলিস জামিন অযোগ্য একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে গরফা থানার পুলিস জানতে পেরেছে, সত্যজিতের বিরুদ্ধে তাঁর স্ত্রী বধূ নির্যাতনের অভিযোগ দায়ের করেছিলেন। পরে আত্মীয়দের মধ্যস্থতায় সেই অভিযোগ তুলে নেন তিনি।
এদিকে, নৌবাহিনীর অবসরপ্রাপ্ত ওই কর্মীকে সরকারি হাসপাতালে পরীক্ষা করিয়েছে পুলিস। রবিবার তাঁকে আলিপুর আদালতে হাজির করা হলে বিচারক একদিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

5th     March,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ