কলকাতা

বকখালি পর্যটন কেন্দ্রে বন্ধ হরিণ পার্ক, হতাশ পর্যটকরা

সংবাদদাতা, কাকদ্বীপ: বকখালিতে ঘুরতে আসা পর্যটকদের কাছে এক সময়ে বনদপ্তরের তৈরি করা হরিণ পার্ক খুবই জনপ্রিয় ছিল। সমুদ্র সৈকতের মনোরম পরিবেশ উপভোগ করার পাশাপাশি এই পার্কে গিয়েও পর্যটকরা ভিড় জমাতেন। বিশেষত শিশুরা এই পার্কে গিয়ে খুবই আনন্দ পেত। হরিণের পাশাপাশি এই পার্কে কুমির ও বড় কচ্ছপ (স্থানীয় ভাষায় কাঠা) রাখা হতো। আজ তা অতীত। এখন পার্কটি পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই পার্কটিতে ঢোকার জন্য পর্যটকদের টিকিট কাটতে হতো। টিকিটের মূল্য ছিল কুড়ি টাকা। হরিণ ও কুমিরের পাশাপাশি ওই পার্কে ঢুকে সবুজ ঘন জঙ্গল দেখতেও খুব ভালো লাগতো। এখন পার্কে কোন কিছু না থাকায় বনদপ্তরের মূল দরজাটি খুলে দেওয়া হয়েছে। টিকিট কাউন্টারও বন্ধ। 
এ বিষয়ে হাওড়া থেকে বকখালিতে ঘুরতে আসা এক পর্যটক অনিমা হাজরা বলেন, স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে শুনেছি বকখালিতে অতীতে একটি হরিণ পার্ক ছিল। এখন কেন পার্কটি বন্ধ করে দেওয়া হয়েছে জানিনা। এটি আবার খোলা উচিত।
বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, সুন্দরবনে প্রাকৃতিক দুর্যোগের ফলে পার্কটি ক্ষতিগ্রস্ত হয়। তাই এটি বন্ধ রাখা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলার বনদপ্তরের মুখ্য আধিকারিক মিলন মণ্ডল বলেন, বকখালিতে নতুন করে হরিণ পার্ক তৈরি করার জন্য একটা পরিকল্পনা ঊর্ধ্বতন দপ্তরে জমা দেওয়া রয়েছে। অনুমোদন পেলেই আবার নতুন করে ওই এলাকায় হরিণ পার্ক তৈরি করা হবে। 
4Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা