কলকাতা

শরীর থেকে উদ্ধার পৌনে এক কোটির চোরাই সোনা

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: বাংলাদেশ সীমান্ত ঘেঁষে হেঁটে যাচ্ছিল এক ব্যক্তি। ক্রমশ সে এগিয়ে আসছিল এপারের গ্রামের দিকে। দেখেই সন্দেহ হয়েছিল বিএসএফ জওয়ানদের। তাকে আটকে জেরা করা হয়। তল্লাশিতে তার টি-শার্ট এবং জিন্সের পকেট থেকে কিছুই মেলেনি। ছেড়ে দেওয়ার আগে পেটে মেটাল ডিটেক্টর ঠেকাতেই বিপ্‌ বিপ্‌ শব্দ। জ্বলে উঠল লাল আলো! কী আছে শরীরে? ধরা পড়ে যাওয়ায় আর মিথ্যে বলেনি ওই পাচারকারী। সে স্বীকার করে নেয়, শরীরে সোনার বিস্কুট আছে। সেগুলি মলদ্বারে লুকিয়ে সে বাংলাদেশ থেকে ভারতে পাচার করছিল। অবশেষে ওই পাচারকারীর শরীর থেকে উদ্ধার হল ১২টি সোনার বিস্কুট। তার বাজার দর প্রায় পৌনে ১ কোটি টাকা। রবিবার বনগাঁর জয়ন্তীপুর সীমান্তে এমনই সাফল্য পেল বিএসএফ।
বিএসএফ জানিয়েছে, ধৃত পাচারকারীর নাম নিজামুদ্দিন মালি। জয়ন্তীপুর এলাকাতেই তার বাড়ি। জিজ্ঞাসাবাদে সে বিএসএফকে জানিয়েছে, যশোর জেলার বেনাপোলের সাদিপুরের বাসিন্দা রুবালের কাছ থেকে সে ওই সোনার বিস্কুটগুলি পেয়েছিল। তারপর সে ওই বিস্কুট নিয়ে তার নিজের বাড়িতে রেখেছিল। রবিবার কনডোমে মুড়িয়ে সে ওই ১২টি সোনার বিস্কুট মলদ্বার দিয়ে শরীরের ভিতরে প্রবেশ করায়। ওই বিস্কুট বনগাঁর একটি ব্যক্তির কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল। কিন্তু, সে যখন নিজের বাড়ি থেকে বের হয়ে সীমান্তের দিকে হেঁটে যাচ্ছিল, তখনই বিএসএফ জওয়ানদের হাতে ধরা পড়ে যায়। সেগুলি যথাস্থানে পৌঁছে দিতে পারলে সে বিস্কুট প্রতি ৩০০ টাকা কমিশন পেত। অর্থাৎ, ১২টি বিস্কুটের জন্য সে ৩৬০০ টাকা কমিশন পেত। ধৃত পাচারকারী এবং ওই উদ্ধার হওয়া বিস্কুট পেট্রাপোল শুল্কদপ্তরে হস্তান্তর করা হয়েছে।
বিএসএফের দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক তথা ডিআইজি এ কে আর্য বলেন, চোরাকারবারিরা নতুন নতুন উপায়ে পাচারের চেষ্টা করে। কিন্তু, বিএসএফ জওয়ানদের সতর্কতা এবং বুদ্ধিমত্তার কারণে চোরাকারবারিরা ক্রমাগত ধরা পড়ছে। 
5Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা