Bartaman Patrika
বিনোদন
 
 

‘প্রিয়’ বন্ধু সঙ্গীতা বিজলানির জন্মদিনে পার্টির আয়োজক সলমন খান। উপস্থিত ছিলেন প্রভু দেবা, ইউলিয়া ভান্তুর, সাজিদ নাদিয়াদওয়ালা, মণীশ বহেল সহ আরও অনেকে। স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়ায় এই ছবি মুহূর্তে ভাইরাল।

 ক্ষমা চাইতে হবে কঙ্গনাকে

 বিতর্ক আর কঙ্গনা রানাওয়াত যেন অভিন্নহৃদয় বন্ধু। কেউই কাউকে ছেড়ে থাকতে পারে না। এই কথা আরও একবার প্রমাণ করলেন অভিনেত্রী স্বয়ং। ইন্ডাস্ট্রিতে কিছুদিন আগেই সহঅভিনেতাদের সঙ্গে বিতর্কে জড়িয়ে ছিলেন তিনি। এবার তাঁর রক্তচক্ষুর সামনে পড়লেন এক সাংবাদিক। তাঁর নতুন ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র প্রচারে গিয়ে মেজাজ হারালেন কঙ্গনা।
এক সাংবাদিক ছবি নিয়ে কঙ্গনাকে প্রশ্ন করতে গেলেই, অভিনেত্রী প্রশ্ন না শুনেই তেড়ে কথা বলা শুরু করেন সাংবাদিককে। তাঁর দাবি, এই সাংবাদিক তাঁর আগের ছবি নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন। নিমেষের মধ্যেই এই কথপোকথন কাদা ছোঁড়াছুঁড়ির পর্যায়ে চলে যায়। এইসব ক্ষেত্রে স্যোশাল মিডিয়া তো আছেই সেখানেও ভাইরাল তকমা পেয়ে যায় এই ভিডিওটি। এই মুহূর্তের খবর, মুম্বইয়ের কিছু সংবাদমাধ্যমের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাঁরা কঙ্গনার এই অসভ্য আচরণের বিরুদ্ধে ছবির প্রযোজক একতা কাপুরের কাছে নালিশ জানাতে যাবেন।
কয়েকজন সাংবাদিকের বিষয়টি নিয়ে মঙ্গলবারই একতার সঙ্গে দেখা করতে যাওয়ার কথা। তাঁদের দাবি, একতাকে এই বিষয়ে কড়া পদক্ষেপ নিতে হবে এবং কঙ্গনা যেন প্রকাশ্যে তাঁর এই মন্তব্যের জন্য ক্ষমা চান। তার অন্যথা হলে ওই সংবাদমাধ্যমগুলি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ ছবির সমস্ত রকমের প্রচার থেকে বিরত থাকবে বলেও হুঁশিয়ারি দিয়েছে।
নিজস্ব প্রতিনিধি
10th  July, 2019
সাংবাদিকদের দেশদ্রোহী বলে আক্রমণ কঙ্গনার

সাংবাদিকদের এবার নজিরবিহীন আক্রমণ করলেন কঙ্গনা রানাওয়াত। ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র সাংবাদিক সম্মেলনে সরাসরি আক্রমণ করেছিলেন এক সাংবাদিককে। মুম্বইয়ের সংবাদমাধ্যমের লোকজন একত্রে অভিনেত্রীর কাছ থেকে নিঃশর্ত ক্ষমার দাবি করেছিলেন। কিন্তু ক্ষমা চাওয়া তো দূরের কথা, কঙ্গনা কঠিন ভাষায় সাংবাদিকদের আক্রমণ করে বসলেন।
বিশদ

আনন্দের ফর্মুলায় অঙ্ক মেলাবেন হৃতিক

সওয়াল ঢুন্ডো। ইন সব মে সওয়াল ঢুন্ডো।...
পুরনো ময়লা শার্ট, কাঁধে সস্তার গামছা। সাইকেল নিয়ে বেরিয়ে যেতে যেতে শিক্ষক তাঁর ছাত্রদের বলছেন, প্রশ্ন খুঁজে নিতে। পাখা ঘুরছে, বাল্ব জ্বলছে, ট্রেন ছুটে চলেছে দুরন্ত গতিতে – আশেপাশে যা ঘটে চলেছে, যা দৈনন্দিন, তারই মধ্যে লুকিয়ে জটিল সব অঙ্কের প্রশ্ন।
বিশদ

বাংলায় নতুন গোয়েন্দা আনছেন মৈনাক

 ফেলুদা, ব্যোমকেশ বা কিরীটী নিয়ে প্রচুর ছবি হয়েছে। সাহিত্যের বাইরে বেরিয়ে এখন নতুন গোয়েন্দায় মজেছে টলিউড। এর আগে দর্শক গোয়েন্দা হিসেবে সোনাদাকে পেয়েছেন। তথাকথিত গোয়েন্দা না হলেও পাওয়া গিয়েছে খুদে জোজোকে। এবার আরও এক গোয়েন্দার সঙ্গে পরিচিত হতে চলেছেন তাঁরা।
বিশদ

 ধারাবাহিকে প্রসেনজিৎ

বেশ কিছুদিন পর আবার ধারাবাহিকে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। সান বাংলার ‘কেশব’ ধারাবাহিকে অতিথি শিল্পী হিসেবে একটি বিশেষ পর্বে তাঁকে দেখতে পাবেন ভক্তরা। জানা যাচ্ছে গল্পে তিনি স্ব-অবতারেই প্রবেশ করবেন। অর্থাৎ টলিউড সুপারস্টার। এখানে তিনি রক্ষকের ভূমিকায়। তাহলে একটু পরিচয় করিয়ে দেওয়া যাক।
বিশদ

গিনি আর সানির বিয়ে

 ইয়ামি গৌতম এবং বিক্রান্ত মাসে আবার একসঙ্গে শ্যুটিং ফ্লোরে আসতে চলেছেন। আগামী বছর অর্থাত্ ২০২০ সালে এই ছবি মুক্তি পেতে চলেছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা। ছবির নাম ঠিক হয়েছে ‘গিনি ওয়েডস সানি’।
বিশদ

কিংশুকের পরীক্ষা নেবে তানিয়া

 কালারস বাংলার ‘শ্বশুশবাড়ি জিন্দাবাদ’ ধারাবাহিকের ভক্তরা জানেন যে মিষ্টুদের(ঐশ্বর্য সেন) পরিবারে কোনও পুরুষ সদস্য নেই। তাই স্বাভাবিকভাবেই সদস্যদের চোখে পুরুষ মানেই খারাপ। আর এখন সেই তালিকায় নাম রয়েছে কিংশুকের (মৈনাক)। মিষ্টু এখনও পুরোপুরি কিংশুককে বিশ্বাস করতে পারছে না। তাই সে বন্ধুর সাহায্য নিতে প্রস্তুত।
বিশদ

টলিপাড়ার সাপ্লায়ারদের জন্য শুধুই প্রতিশ্রুতি

 শব্দের পর শব্দ খরচ হলেও টলিপাড়ার সাপ্লায়ারদের পকেট কিন্তু সেই শূন্য। এই কয়েকদিনে এত কথাবার্তার পরেও তাঁদের জন্য রয়েছে শুধুই প্রতিশ্রুতি। বকেয়া অর্থের একটা টাকাও তাঁদের হাতে আসেনি। তিনটি চ্যানেলের পক্ষ থেকে ই-মেল এসেছে। এর মধ্যে একটি চ্যানেল আবার গত বুধবার মেল করেছে।
বিশদ

আমি দায়িত্বশীল নাগরিক, তদন্তে
ইডি-কে একশো শতাংশ সাহায্য করব

রোজভ্যালি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য বাংলা ছবির শীর্ষ নায়ককে ইডি’র তলবের খবর যখন বঙ্গজুড়ে আলোড়ন তুলেছে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তখন শান্তিনিকেতনে। স্টার জলসা চ্যানেলে আগামী ১৩ জুলাই থেকে শুরু হচ্ছে প্রসেনজিতের প্রযোজনার নতুন ধারাবাহিক।
বিশদ

11th  July, 2019
ইডি হানায় মেঘাচ্ছন্ন টলিপাড়া

 সমস্যা, দুশ্চিন্তার এক বিশাল কালো কাপড়ের নীচে যেন এই মুহূর্তে টলিপাড়ার দমবন্ধকর অবস্থা। এতদিন ধরে ধারাবাহিকের শিল্পী-কলাকুশলী এবং এর সঙ্গে যুক্ত অগণিত কর্মীদের বকেয়া অর্থের দাবিতে সরগরম হয়ে উঠেছিল বাংলা বিনোদনের আতুঁড়ঘর। সেই সমস্যা এখনও পুরোপুরি সমাধান হতে না হতেই ফের সিঙ্গলস্ক্রিন সংকটের ভ্রুকুটি।
বিশদ

11th  July, 2019
 ভিলেন এবার গাভাসকার

না, কোনও ভারতীয় ক্রিকেট তারকাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সঞ্জয় মঞ্জরেকরের মতো মুস্কিলে পড়েননি সুনীল গাভাসকার। আসলে ‘মরদানি’র ভিলেন এবার লিটল মাস্টারের চরিত্রে অভিনয় করছেন। অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের পায়ের নীচের জমি শক্ত করেছেন তাহির রাজ ভাসিন।
বিশদ

11th  July, 2019
সিনেমাহলের সার্ভিস চার্জ বাড়ানোর
দাবি ইম্পার, অন্যথায় ধর্মঘটের ডাক

  দীর্ঘদিন ধরেই সমস্যা চলছিল। কিন্তু কোনও সুরাহা না পেয়ে অবশেষে বুধবার সাংবাদিক সম্মেলন করল ইম্পা (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন)। সমস্যা সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের টিকিটের সার্ভিস চার্জ। দীর্ঘদিন ধরেই রাজ্য সরকারের কাছে টিকিটের সার্ভিস চার্জ বাড়ানোর দাবি জানিয়ে আসছে ইম্পা।
বিশদ

11th  July, 2019
 ভেলপুরি খাবেন বরুণ-সারা

ডেভিড ধাওয়ান ‘কুলি নাম্বার ১’ ছবির রিমেক প্রসঙ্গে কিছুদিন আগেই একটি সাক্ষাত্কারে বলেছেন, এটি একেবারেই নতুন একটি ছবি হতে চলেছে। প্রায় এক বছরেরও বেশি সময় ধরে তিনি এই ছবির উপরে কাজ করছেন। গোবিন্দা, করিশ্মা কাপুর এবং কাদের খানের চরিত্রে যথাক্রমে বরুণ ধাওয়ান, সারা আলি খান এবং পরেশ রাওয়াল অভিনয় করছেন।
বিশদ

10th  July, 2019
 ব্যস্ত পরিণীতি

  আগামী কয়েক দিন ব্যস্ততায় কাটবে পরিণীতি চোপড়ার। এক্কেবারে দম ফেলার সময় নেই। আর এই খবর তিনি নিজেই ট্যুইট করে জানিয়েছেন। মঙ্গলবার আগামী তিন সপ্তাহের কাজের ফিরিস্তি দিয়ে একটি ট্যুইটার পোস্ট করেন পরিণীতি। তিনি এত কেন ব্যস্ত দেখা যাক।
বিশদ

10th  July, 2019
 বিভেদ ঘুচিয়ে টলিপাড়ায় একজোট বিজেপি?

  মিটিং-মিছিল, সাংবাদিক সম্মেলন, পাল্টা সাংবাদিক সম্মেলন— সমস্ত বিভেদ ভুলে, দ্বন্দ্ব ঘুচিয়ে টলিপাড়ায় বিজেপি ঘনিষ্ঠ সংগঠনগুলি এক ছাতার তলায় আসতে মরিয়া! এমনটাই নাকি নির্দেশ এসেছে দলের উপরমহল থেকে। গত সোমবার ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যান্ড কালচারাল কনফেডারেশনের মিছিলে সরগরম ছিল টলিপাড়া।
বিশদ

10th  July, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM