Bartaman Patrika
বিকিকিনি
 

 চিত্রপ্রদর্শনী

 গগনেন্দ্র শিল্প প্রদর্শশালাতে চিত্রার্ঘ্য শিরোনামে আলোকচিত্রের সম্ভার নিয়ে একটি বিশেষ প্রদর্শনী হয়ে গেল। দশজন আলোকচিত্রী ছবির টানেই একত্রিত হয়েছেন তাদের ছবির সংগ্রহ নিয়ে। এদের মধ্যে কেউ কেউ এই পেশায় নিযুক্ত আছেন, বাকিরা অন্য পেশায় জড়িত। এটা তাদের প্রথম প্রয়াস।
বিশদ
 কমলা’র আয়োজনে প্রদর্শনী পত্রম

 হোমডেকর ও ইন্টেরিয়র নিয়ে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে ক্রাফট কাউন্সিল অব ইন্ডিয়ার আউটলেট কমলা। প্রদর্শনীর নাম পত্রম শিরোনামে। কলকাতায় আই সি সি আর-এ প্রদর্শনী শুরু হচ্ছে আজ থেকে, চলবে আগামী ১৩ জুলাই পর্যন্ত। ভারতে বিভিন্ন প্রদেশের নজরকাড়া সামগ্রী পাওয়া যাবে এখানে।
বিশদ

06th  July, 2019
মেলা ও প্রদর্শনীর খবর
শুরু হয়েছে পশ্চিমবঙ্গ হস্তশিল্প মেলা

 প্রতিবারের মতো এবারও পশ্চিমবঙ্গ হস্তশিল্প মেলা শুরু হয়েছে। সল্টলেক, সেক্টর-৩-এ ‘ই জেড সি সি’তে মেলাটি চলবে ২১ জুলাই পর্যন্ত। মেলাটি আয়োজন করেছে পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দপ্তর। এখানে বিভিন্ন রকমের আকর্ষণীয় সামগ্রীর সম্ভার নিয়ে প্রায় ২০৫টি স্টল রয়েছে।
বিশদ

06th  July, 2019
রবীন্দ্রভারতী সোসাইটি রবীন্দ্র জন্মোৎসব

 প্রতিবারের মতো এবারেও রবীন্দ্রভারতী সোসাইটি রবীন্দ্র জন্মোৎসব উদযাপন করল পরপর আটদিন ধরে। বিশদ

06th  July, 2019
শ্রীজগন্নাথের প্রিয় সুগন্ধি দিয়ে ধূপ

শ্রীজগন্নাথদেবের প্রিয় সুগন্ধি দিয়ে তৈরি বিশেষ ধরনের ধূপ বাজারে আনল আইটিসি সংস্থা। ধূপটির নাম ‘মঙ্গলদীপ মন্দির’। এ জন্য সংস্থাটি হাত মিলিয়েছে ওড়িশা সরকার ও শ্রীজগন্নাথ মন্দির কমিটির সঙ্গে। এই ধূপকাঠির আরও একটি বিশেষত্ব হল, একটি কাঠির দুটি ভাগ এবং প্রতিটি ভাগে রয়েছে আলাদা আলাদা সুগন্ধ।
বিশদ

06th  July, 2019
রথযাত্রা ও ওড়িশা ফেস্টিভ্যাল

 ওড়িশার অলাভজনক সংস্থা ‘উৎকলা’ রথযাত্রা ও ওড়িশা ফেস্টিভ্যালের আয়োজন করেছে। শুরু হয়েছে গত ৪ জুলাই, চলবে আগামী ১১ জুলাই পর্যন্ত। সেন্ট্রালপার্ক থেকে রথযাত্রা শুরু হয়েছে শেষ হবে স্বভূমিতে।
বিশদ

06th  July, 2019
স্পাইসজেটের মনসুন সেল

 ভ্রমণবিলাসীদের জন্য সুখবর। বিমান পরিষেবা প্রদানকারী সংস্থা স্পাইসজেট আপনাদের কথা মাথায় রেখে জাতীয় ও আন্তর্জাতিক রুটে বিশেষ অফার ঘোষণা করেছে। অফারে দেশের মধ্যে টিকিটের দাম শুরু হচ্ছে ৮৮৮ টাকা থেকে। আর ৩৪৯৯ টাকা থেকে টিকিটের শুরু হচ্ছে আন্তর্জাতিক রুটের জন্য।
বিশদ

06th  July, 2019
কেভেন্টার-এর উদ্যোগ

 সম্প্রতি কেভেন্টার অ্যাগ্রো তাদের অন্যতম ব্র্যান্ড মেট্রো-এর জন্য ক্রেতাদের নিয়ে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল। এখানে সংস্থাটির ‘মেট্রো ড্রিংক আপ, গ্রো আপ চ্যালেঞ্জ’ এবং ‘মেট্রো টেক এ সেলফি- মিট দেব ও রাইমা’ প্রতিযোগিতার বিজেতারা অংশ নিয়েছিলেন।
বিশদ

06th  July, 2019
সাহা টেক্সটাইলের বর্ষপূর্তিতে ছাড়

সাহা টেক্সটাইলের দক্ষিণ কলকাতার আমার বাড়ি শাখার দ্বিতীয় বর্ষপূর্তিতে এখানে ক্রেতাদের জন্য সেল শুরু হয়েছে। এই ছাড় চলবে ৯ জুলাই পর্যন্ত। পুরুষদের জন্য আছে এদের নিজস্ব তৈরি দেশ লেবেলের হ্যান্ডলুমের শার্ট ও পাঞ্জাবি।
বিশদ

06th  July, 2019
সেনকো গোল্ডের প্রাইড কালেকশন

 ওয়ার্ল্ড প্রাইড মান্থ উপলক্ষে ২৭ জুন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস জুয়েলার্সের মৌলালি শাখাতে এলজিবিটিকিউ সম্প্রদায়ের জন্য ভারতের প্রথম গয়নার রেঞ্জ প্রাইড কালেকশনের উদ্বোধন হল। অনুষ্ঠানে স্ফুলিঙ্গ ফ্রিডম অফ এক্সপ্রেশন শিরোনামে এক অভিনব ফ্যাশন শো হয়ে গেল।
বিশদ

06th  July, 2019
উত্তরবঙ্গে পা রাখল এসভিএফ সিনেমাজ

 দক্ষিণবঙ্গের পর এবার উত্তরবঙ্গেও পা রাখল এসভিএফ সিনেমাজ। এসভিএফ সিনেমাজ এসভিএফ এন্টারটেইনমেন্টের একটি উদ্যোগ। গ্রামবাংলা ও শহরতলিতে যখন একের পর এক সিঙ্গল স্ক্রিন বন্ধ হয়ে যাচ্ছে সেই সময়ে এসভিএফ বন্ধ হয়ে যাওয়া বা ধুঁকতে থাকা হলগুলিকে ভোল পাল্টে নতুনরূপে চালু করার উদ্যোগ নেয়।
বিশদ

29th  June, 2019
প্রদর্শনী সংবাদ

 মাটির টানে নামে একটি চিত্র প্রদর্শনী হয়ে গেল। শিল্পী সন্দীপ মান্নার আঁকা ছবি নিয়ে প্রদর্শনীটি হয়েছিল গত ১১ থেকে১৫ জুন। প্রদর্শনীটি উদ্বোধন করেন অভিনেতা বরুণ চন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন পিয়ালী সেনগুপ্ত (আই এ এস), দেবাঞ্জন দেব (আই এ এস), সুধীর পি (আই পি এস), সরোদ বাদক অর্ণব ভট্টাচার্য, শিল্পী সন্দীপ মান্না প্রমুখ।
বিশদ

29th  June, 2019
অ্যাপকো’র রথযাত্রা অফার

 অ্যাপকো ফ্যাব্রিকস (অন্ধ্রপ্রদেশ সরকার অনুমোদিত শোরুম) প্রতি বছরের মতো এবারও রথযাত্রা উপলক্ষে কেনাকাটায় ৩০ শতাংশ ছাড় দিচ্ছে। ৭ হাজার ৫১০ টাকা থেকে ১৬ হাজার টাকার মধ্যে নতুন ইক্কত সিল্ক শাড়ি ৩০ শতাংশ ছাড় দিয়ে পেয়ে যাবেন ৫ হাজার ৫২০ টাকা থেকে ১১ হাজার ৭৬০ টাকার মধ্যে।
বিশদ

29th  June, 2019
নতুন বই প্রকাশ

 সম্প্রতি বিশিষ্ট লেখক সাবর্ণ রায়ের ‘র‌্যানডম সবটেরানিয়ান মোজাইক ২০১২-২০১৮’ নামে একটি বই প্রকাশিত হয়েছে অক্সফোর্ড বুকস্টোরে। বইটিতে লেখক তাঁর জীবনে ঘটে যাওয়া বিভিন্ন মুহূর্ত সুন্দরভাবে মেলে ধরেছেন।
বিশদ

29th  June, 2019
 এমিরেটসের সামার স্পেশাল মেনু

 আন্তর্জাতিক বিমান পরিবহনকারী সংস্থা এমিরেটস তাদের যাত্রীদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে। সংস্থাটি এই গরমে টানা দু’মাস ধরে যাত্রীদের জন্য বিশেষ মেনুর ব্যবস্থা করেছে। নির্দিষ্ট কিছু রুটে এই সুস্বাদু খাবার পাওয়া যাবে।
বিশদ

29th  June, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM