দেশ

দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন অতিশী মারলেনা

নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর: দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন আপ নেত্রী অতিশী মারলেনা। আজ, শনিবার দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সরকারি বাসভবন ‘রাজ নিবাস’-এ বিকেল সাড়ে চারটে নাগাদ তিনি শপথ নিয়েছেন। অতিশীর পাশাপাশি এদিন শপথ নিলেন আরও পাঁচ আপ বিধায়ক। তাঁরা হলেন সৌরভ ভরদ্বাজ, গোপাল রাই, কৈলাস গেহলট, ইমরান হুসেন এবং মুকেশ আহলাওয়াত। এর মধ্যে মুকেশ হলেন মন্ত্রিসভায় একমাত্র নতুন সংযোজন। বাকি চারজন কেজরিওয়ালের আমলে তাঁর মন্ত্রিসভাতেই ছিলেন।
সুষমা স্বরাজ, শীলা দীক্ষিতের পর এবার অতিশী। দিল্লির তৃতীয় মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথ নিলেন তিনি। উল্লেখ্য, এই মুহূর্তে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর গোটা ভারতে অতিশী হলেন দ্বিতীয় মহিলা মুখ্যমন্ত্রী। আজ তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল।
প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে ইডি। ১ এপ্রিল থেকেই তিনি তিহার জেলে বন্দি ছিলেন। ইডির পর একই মামলায় কেজরিওয়ালকে গ্রেপ্তার করে সিবিআইও। কিন্তু তারপরও তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেননি। ইডির দায়ের করা মামলায় তিনি অন্তর্বর্তী জামিন পান। এরপর গত ১৩ সেপ্টেম্বর সিবিআইয়ের দায়ের করা মামলায় তাঁকে জামিন দেয় সুপ্রিম কোর্ট। জামিনে মুক্ত হওয়ার পরই তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি বলেন, “যতদিন না জনতার রায় পাচ্ছি, ততদিন আমি এই আসনে আর ফিরব না। কয়েক মাস পরই দিল্লিতে ভোট রয়েছে। আদালতে আমি বিচার পেয়েছি। এবার জনতার আদালতে বিচার পাওয়ার অপেক্ষায় রয়েছি আমি। মানুষ যেদিন চাইবে, সেই দিনই আমি আবার মুখ্যমন্ত্রীর পদে ফিরব।” গত মঙ্গলবার তিনি ‘রাজ নিবাস’-এ গিয়ে ভি কে সাক্সেনার হাতে তাঁর ইস্তফাপত্র তুলে দেন। তাঁর সঙ্গে ছিলেন অতিশীও। সেদিনই তিনি দিল্লিতে নতুন সরকার গঠনের দাবি জানান।
14h 14m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা