দক্ষিণবঙ্গ

বাড়ি তৈরি না হওয়ায় টাকা ফেরত গেল খড়্গপুর পুরসভা থেকে

সংবাদদাতা, মেদিনীপুর: ‘হাউস ফর অল’ প্রকল্পে বাড়ি তৈরির কাজ এখনও শুরু করতে না পারায় খড়্গপুর পুরসভার তহবিল থেকে চার কোটি টাকা ফেরত নিয়ে নিল ‘সুডা’। পুরসভা সূত্রে খবর, লোকসভা নির্বাচনের আগে এই প্রকল্প বাবদ পুরসভার হাতে প্রায় সাত কোটি টাকা ছিল। কিন্তু নির্বাচন থাকায় বাড়ি তৈরির কাজ শুরু করা যায়নি। 
গত জুলাই মাসের শেষের দিকে কাজ শুরু করার জন্য কাউন্সিলারদের নিয়ে বৈঠকও করে পুরসভা। সেখানে দ্রুত যাতে জিও ট্যাগিং হয় তার জন্য কাউন্সিলারদের উদ্যোগ নিতে বলা হয়। পুরসভার চেয়ারপার্সন কল্যাণী ঘোষ বলেন, জিও ট্যাগিংয়ের বিষয়টিতে বিশেষ গুরুত্ব দিতে বলা হয়। বাড়ি তৈরির তালিকায় নাম  থাকা অনেকেই বাড়ি করতে চাইছেন না। তাঁরা যে বাড়ি করতে চাইছেন না তা কাউন্সিলারদের উদ্যোগ নিয়ে লিখিয়ে নিতেও বলা হয়। চেয়ারপার্সন বলেন, জিও ট্যাগিং নিয়ে সমস্যা হয়েছে। তালিকায় নাম আছে এমন কিছু বাড়ি তৈরির কাজ এখনও শুরু করা যায়নি। টাকা পুরসভার ফান্ডে পড়ে আছে। বাড়ি তৈরি করার কাজ শুরু করা যায়নি বলে প্রায় চার কোটি টাকা ওরা ফেরত নিয়েছে। বাড়ি না করলে আর কী করা যাবে। আবার যখন বাড়ি তৈরির কাজ শুরু হবে ওরা টাকা পাঠিয়ে দেবে। এখন যে পুরসভা কাজ করতে পারবে তাদের এই টাকা দেবে। আমরা শুরু করতে পারিনি তাই নিয়ে নিয়েছে। জিও ট্যাগিংয়ে কী সমস্যা হচ্ছে সেটা দেখা হচ্ছে। যত দ্রুত সমস্যাটা মিটিয়ে নেওয়া যায় তার উদ্যোগ নেওয়া হয়েছে। 
পুরসভার ভাইস চেয়ারম্যান তৈমুর আলি খান বলেন, আমরা জিও ট্যাগিং করে টাকা চাইলে আবার টাকা দিয়ে দেবে। আমাদের হাতে এখনও প্রায় এক কোটি টাকা আছে। বাড়ি তৈরির কাজ শুরু করতে দেরি হলে ওরা এক পুরসভা থেকে টাকা তুলে নিয়ে যে পুরসভা কাজ শুরু করতে পারবে তাদের দিয়ে দেয়। এর আগে একবার চন্দ্রকোণা পুরসভা থেকে টাকা তুলে নিয়ে আমাদের দিয়েছিল। তিনি বলেন, কিছু কাজ হয়েছে, কিন্তু জিও ট্যাগিং না হওয়া মানে কাগজে কলমে কাজ শুরু না হওয়া। ওরা সেটাই ধরবে। আমরা আবার টাকাটা চেয়ে আবেদন করব। 
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা