দক্ষিণবঙ্গ

মানুষের পাশে আছে মমতার সরকার, আশ্বাসবার্তা মানসের

সংবাদদাতা, ঘাটাল: ঘাটাল মহকুমার বন্যার্তদের পাশে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বরাবর আছে ও থাকবে। তাই মানুষের যাতে কোনও সমস্যা না হয়, তা দেখার জন্যই তাঁরা বার বার ঘাটালে আসছেন। শুক্রবার ঘাটালে বানভাসিদের এমন আশ্বাস দিলেন রাজ্যের সেচ ও জলপথ মন্ত্রী মানসরঞ্জন ভুঁইয়া। তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমি নিজে এই মহকুমার বন্যা পরবর্তী পরিস্থিতি দেখছি। আমাদের ইঞ্জিনিয়াররাও রাতদিন পরিশ্রম করে বাঁধ দেখভাল করছেন। তাই আপনারা নিশ্চিন্ত থাকুন। সরকার আপনাদের পাশে রয়েছে।’ এদিন তিনি মাস্টার প্ল্যান সম্বন্ধে বলেন, ‘রাজ্য সরকার নিজেদের উদ্যোগেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ খুব শীঘ্রই শুরু করবে। তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যখন কথা দিয়েছেন সেই কথা তিনি রাখবেন।’
এদিন মন্ত্রী বিকেলে ঘাটালে আসেন। তাঁর সঙ্গে ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি প্রতিভা মাইতি, তৃণমূলের মেদিনীপুর ও ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি যথাক্রমে সুজয় হাজরা ও আশিস হুদাইত। তাঁরা নৌকায় করে ত্রাণ বিলি করতে যান। সেখান থেকে ফিরে মহকুমা শাসকের কার্যালয়ে একটি প্রশাসনিক বৈঠক করেন।
ঘাটাল মহকুমায় রূপনারায়ণ নদের অবস্থা ভালো নয়। শুক্রবারও জল  বিপদসীমার উপর দিয়ে বইছে। বাঁধের ধারে প্রচুর গর্ত হয়েছে, সেই গর্ত দিয়ে নদের জল নেমে আসছে। স্থানীয়দের অভিযোগ, সেচদপ্তর সেই গর্তগুলি মেরামত করছে না। স্থানীয় প্রশাসন মাটি নেই বলে এড়িয়ে যাচ্ছে। তাই বৃহস্পতিবার রাতে স্থানীয়রা নিজেদের উদ্যোগে ওই বাঁধ সারাইয়ের কাজে হাত লাগান। মন্ত্রী বলেন, ‘এ ধরনের অভিযোগ থাকার কথা নয়। সেচদপ্তরের পক্ষ থেকে সর্বক্ষণ বাঁধ তদারক করা হচ্ছে।’ বন্যার জল কমলেই ভেঙে যাওয়া বাঁধগুলি সংস্কার করার দাবিও মন্ত্রীর কাছে রাখা হয়।
এদিকে ঘাটাল মহকুমার বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। প্রত্যেকটি নদ-নদী থেকেই জল কমতে শুরু করেছে। যে সমস্ত এলাকা কয়েক দিন ধরে প্লাবিত, সেইসব এলাকার মানুষদের পানীয় জল নিয়ে প্রচুর ক্ষোভ রয়েছে। তাঁদের অভিযোগ, প্রশাসন থেকে পর্যাপ্ত পানীয় জল পাওয়া যাচ্ছে না। যদিও প্রশাসন থেকে জানানো হয়েছে, পানীয় জলের কোনও সমস্যা নেই। প্রত্যেকটি এলাকায় পর্যাপ্ত পানীয় জল পৌঁছে দেওয়া হচ্ছে। মেডিক্যাল ক্যাম্পও করা হচ্ছে।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা