দক্ষিণবঙ্গ

কাটোয়ায় পেট্রল পাম্পে ইউপিআই লেনদেনের সূত্র ধরে চুরি হওয়া ট্রাক উদ্ধার, পাকড়াও তিন

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ার ফুলবাগানে আস্ত ট্রাক চুরি করে বীরভূমে কাটিংয়ের দোকানে বিক্রি করে দিয়েছিল দুষ্কৃতীরা। তিনদিনের মাথায় সেই দোকান থেকে ট্রাকটি উদ্ধার করেছে পুলিস। পাশাপাশি তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। নতুন ব্যাটারি ট্রাকে লাগিয়েই চুরি করে পালায় দুষ্কৃতীরা। পেট্রল পাম্পে ইউপিআই লেনদেন দেখেই দুষ্কৃতীদের পরিচয় জানতে পারে পুলিস। সিসি ক্যামেরা দেখে ধৃতদের গতিবিধিও পুলিসের নজরে পড়ে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম সন্তোষ প্রধান, বসিরুদ্দিন শেখ ও আলতাব শেখ। সন্তোষের বাড়ি কাটোয়ার রাজুয়া গ্রামে। বাকি দু’জনের বাড়ি বীরভূমের মল্লারপুর থানার বেগুনিয়া ও নলহাটি এলাকায়। সোমবার ধৃতদের কাটোয়া মহকুমা আদালতে তোলা হলে বিচারক সাতদিন পুলিসি হেফাজতের নির্দেশ দেন। 
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাটোয়া-বোলপুর রোডের ফুলগ্রামের কাছে রাজুয়া গ্রামের বাসিন্দা মনিরুল শেখের ১২চাকা লরিটি রাখা ছিল। লরির ব্যাটারি ঠিক ছিল না। পর্যাপ্ত তেলও ছিল না। শুক্রবার সকালে মনিরুল সাহেব লরিটি আর সেখানে দেখতে পাননি। তারপরই তিনি কাটোয়া থানায় চুরির অভিযোগ জানান। পুলিস তদন্তে নেমে সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে জানতে পারে, রাতে লরিটি চুরি করা হয়েছে। তদন্তকারীরা জানতে পারেন, দুই যুবক সাইকেলে করে ফুলবাগান রোড ধরে আসে। তাদের সাইকেলের পিছনে বস্তায় ব্যাটারি নিয়ে আসে। ব্যাটারিটি যে দোকানে কেনা হয়েছিল সেখানে হানা দেয় পুলিস। আট হাজার টাকায় দোকানদারের কাছে কিনেছিল দুষ্কৃতীরা। লরির ব্যাটারি কাজ করছিল না। তাই নতুন ব্যাটারি কিনে নিয়ে আসে ধৃতরা। সেদিন রাতে কেতুগ্রামের বারান্দা গ্রামের কাছে একটি পেট্রল পাম্পে লরিতে তেল ভরে ধৃতরা। সেখানে তারা পাঁচ হাজার টাকা ইউপিআই লেনদেন করে। তা দেখেই দুষ্কৃতীদের পরিচয় জানতে পারে পুলিস। সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্তকারীরা দুষ্কৃতীদের ছবিও পান। 
সেদিন রাতে দুষ্কৃতীদের সঙ্গে রাজুয়া গ্রামের সন্তোষ প্রধানের কথা হয়েছিল। সন্তোষ নিজেও লরিচালক। পুলিস সন্তোষকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।  সে জানায় বসিরউদ্দিন ও আলতাবও ট্রাক চুরির সঙ্গে যুক্ত। ট্রাকটি বসিরুদ্দিনের মাধ্যমেই বীরভূমের মুরারই থানা এলাকার এক কাটিংয়ের দোকানে পাঠানো হয়েছে। এরপর পুলিস বীরভূমের মল্লারপুর থানার বেগুনিয়া গ্রামে গিয়ে বসিরুদ্দিনকে আটক করে। সে জেরায় জানায়, গাড়িটি আলতাব শেখের কাটিংয়ের দোকানে বিক্রি করে দিয়েছে। মুরারই থানার রাজগ্রামে আলতাবের কাটিংয়ের দোকান রয়েছে। তদন্তকারীরা সেখানে হানা দিয়ে ট্রাকটি উদ্ধার করে। ততক্ষণে ট্রাকটির ব্যাটারি, চাকা খোলা হয়ে গিয়েছিল। আলতাবকে পাকড়াও করা হয়। পুলিস জানতে পেরেছে, ধৃতরা আন্তঃরাজ্য ট্রাক পাচার চক্রের সঙ্গে যুক্ত রয়েছে। এদের সঙ্গে আর কেউ যুক্ত রয়েছে কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে।-নিজস্ব চিত্র
 
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা