দক্ষিণবঙ্গ

পুরনো বিবাদের জেরে বোমাবাজি তপ্ত ডোমকল, আতঙ্কিত এলাকাবাসী

সংবাদদাতা, ডোমকল: পুরনো বিবাদের জেরে দুই গোষ্ঠীর সংর্ঘষ ও বোমাবাজির ঘটনায় উত্তপ্ত হল ডোমকল। সোমবার সকালে ওই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় ডোমকলের বাজিতপুর মালিথ্যাপাড়ায়। ঘটনায় কেউ জখম না হলেও এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। এলাকায় চলছে পুলিসি টহল। দুই গোষ্ঠীর সদস্যরাই একে অপরের বিরুদ্ধে বোমা ছোড়ার অভিযোগ তুলেছে। দু’পক্ষই নিজেদের তৃণমূল দাবি করে অপর পক্ষের লোকেদের বাম কংগ্রেস কর্মী দাবি করে রাজনৈতিক কারণে বোমা ছোড়ার অভিযোগ তুলেছে। যদিও পুলিস জানিয়েছে, পুরনো বিবাদ নিয়ে ওই কয়েকটি পরিবারের লোকেদের মধ্যে বিবাদ চলছিল। সেই থেকেই এই ঘটনা ঘটেছে। তবে গুলি চলার ঘটনা ঘটেনি।
স্থানীয় ও পুলিস সূত্রের জানা গিয়েছে, মাস কয়েক ধরেই মালিথ্যাপাড়ায় দুই গোষ্ঠীর কয়েকটি পরিবারের মধ্যে বিবাদ চলছিল। একটি মারধরের ঘটনায় নাম জড়িয়েছিল এক পক্ষের কয়েকজনের পরিবারের সদস্যের। তাঁরা এলাকায় ফিরতেই অপরপক্ষের লোকেদের মীমাংসা করে নেওয়ার জন চাপ দিচ্ছিল। সেই নিয়েই বিবাদের মধ্যেই এদিন এলাকায় বোমাবাজি হয়। দু’ পক্ষই একে ওপরের দিকে বোমা ছোড়ার অভিযোগ করেছে।
এক পক্ষের মহিলা সদস্য টুম্পা শেখ বলেন, একটি ঝামেলায় ওরা আমাদের নামে কেস করেছিল। যার জেরে আমার স্বামী বাড়িছাড়া। জামিন না হওয়া পর্যন্ত আমাদের স্বামীরা বাড়ি ফিরবে না। তারপরেও ওরা আমাদের স্বামীদের নামে বোমা বাঁধা, পিস্তল চালানোর অভিযোগ তুলছে। রবিবার রাতে আমাদের ওপরে হামলা চালিয়েছিল। এরপরে সোমবার সকালে আমাদের বাড়ির সামনে ধারালো অস্ত্র নিয়ে দাপাদাপি করে। বোমাও ছুড়েছে। ওরা সব বাম কংগ্রেস জোটের লোক। আমরা তৃণমূল করি তাই বোমাবাজি করেছে।
যদিও অপরপক্ষের আরেক মহিলা সদস্য রঞ্জু বিবি বলেন, আমরা ওদের মারিনি। বরং মাসখানেক আগে ওরাই আমাকে ব্যাপক মারধর করেছিল। আমি হাসপাতালেও ভর্তি ছিলাম। ওই ঘটনায় আমরা কেস করেছিলাম। এখন ওরা মীমাংসা করার জন্য চাপ দিচ্ছে। রবিবারও আমাকে কেস মিটিয়ে নেওয়ার জন্য হুমকি দিয়েছিল। আমি ওই কেস মিটিয়ে নিইনি। এই জন্য আমাকে লক্ষ্য করে বোমা ছুড়েছে ওরা। আর আমরা তৃণমূল করি। ওরাই হল বাম কংগ্রেস জোটের লোক। এখন বাঁচার জন্য নিজেদের তৃণমূল দাবি করছে।  বোমাবাজির পর বাড়ির সামনে লোকজনের ভিড়। নিজস্ব চিত্র
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা