দক্ষিণবঙ্গ

গেটে তালা দিয়ে ক্লাস বয়কট আর জি কর ইস্যুতে মিছিল পড়ুয়াদের

নিজস্ব প্রতিনিধি, তমলুক: আর জি কর ইস্যুতে মিছিল করতে না দেওয়ায় ময়না থানার দক্ষিণ আনুখা মোক্ষদা বিদ্যায়তনের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। শনিবার  শিক্ষকরা স্কুলে পৌঁছনোর আগেই ছাত্রছাত্রীরা মেন গেটে তালা ঝুলিয়ে দেয়। প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকরা স্কুলে ঢুকতে না পেরে বাইরে দাঁড়িয়ে থাকেন। ছাত্রছাত্রীরা বেশ কিছুক্ষণ স্লোগান দেওয়ার পর মিছিল বের করে। মিছিল শেষ করেই বাড়ি ফিরে যায়। এদিন ক্লাস হয়নি।
আর জি কর ইস্যুতে শনিবার মিছিল করার জন্য দক্ষিণ আনুখা মোক্ষদা বিদ্যায়তেনর ছাত্রছাত্রীরা প্রধান শিক্ষকের কাছে আবেদন করেছিল। প্রধান শিক্ষক বিষয়টি ময়না থানার জানান। কিন্তু, পুলিসের পক্ষ থেকে মিছিলের অনুমতি দেওয়া হয়নি। অনুমতি না পাওয়ার প্রধান শিক্ষক বিষয়টি ছাত্রছাত্রীদের জানিয়ে দেন। কিন্তু ছাত্রছাত্রীরা নিষেধাজ্ঞা মানতে চায়নি। শনিবার সকাল ১০টার মধ্যেই তারা স্কুলে গিয়ে গেটে তালা ঝুলিয়ে বাইরে স্লোগান দিতে শুরু করে। শিক্ষকরা প্রত্যেকেই গেটের বাইরে আটকে পড়েন। ছাত্রছাত্রীদের একটাই দাবি, মিছিলের অনুমতি দিতে হবে। তা না হলে তালা খোলা হবে না।
আর জি কর ইস্যুতে এই জেলার বহু স্কুলে পড়ুয়ারা মিছিল করেছে। সম্প্রতি পড়ুয়াদের এনিয়ে মিছিল না করার জন্য স্কুলশিক্ষা দপ্তরের তরফে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তারপরই আর জি কর ইস্যুতে পড়ুয়াদের মিছিলে রাশ টানছে প্রশাসন। থানা থেকে অনুমতি দেওয়া হচ্ছে না। ময়নার ওই স্কুলের পড়ুয়ারা অবশ্য প্রশাসনের বাধা উপেক্ষা করে মিছিল করার বিষয়ে প্রত্যয়ী ছিল। স্কুলে ঢুকতে না পেরে শিক্ষক-শিক্ষিকারা গেটের বাইরে অপেক্ষা করেছিলেন। স্কুলের প্রধান শিক্ষক ছাত্রীদের ডেকে জানান, সরকারি নির্দেশ অমান্য করে মিছিল করলে তাঁকে কারণ দর্শাতে হবে। তাই মিছিল না করে সকলকে ক্লাসে যাওয়ার নির্দেশ দেন। স্কুলের গেট খুলে ভিতরে গিয়ে তাদের বক্তব্য শুনবেন বলে প্রধান শিক্ষক জানান। কিন্তু, প্রধান শিক্ষকের ওই আবেদন সাড়া দেয়নি পড়ুয়ারা। ছাত্রছাত্রীরা জানিয়ে দেয়, তারা গেট খুলবে না। তারা মিছিল করবেই। এরপরই ছাত্রছাত্রীরা মিছিল বের করে। তবে, শিক্ষক শিক্ষিকারা তাতে অংশ নেননি। ময়না থেকে প্রজাবাড় যাওয়ার রাস্তায় পড়ুয়ারা মিছিল করে।
গেটে তালা দিয়ে আর জি কর ইস্যুতে পড়ুয়াদের মিছিলের বিষয়টি প্রধান শিক্ষক স্কুল পরিদর্শককে জানান। জেলা বিদ্যালয় পরিদর্শকেও ফোন করে বিষয়টি জানানো হয়। পড়ুয়ারা মিছিল করে বাড়ি ফিরে যায়। ওই অবস্থায় স্কুল ছুটি ঘোষণা করা হয়। প্রধান শিক্ষক তপন দাস বলেন, পড়ুয়াদের মিছিল করার বিষয়ে প্রশাসন থেকে অনুমতি ছিল না। তাই আমার পক্ষে পড়ুয়াদের অনুমতি দেওয়া সম্ভব ছিল না। আমরা ওদের বারবার বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু, ওরা সে কথাও ওরা কান দেয়নি। 
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা