দক্ষিণবঙ্গ

আর জি করের ঘটনার প্রতিবাদে আরামবাগ ও রঘুনাথপুরে মিছিল

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আর জি করের ঘটনার প্রতিবাদে আরামবাগ ও রঘুনাথপুর মহকুমার বিভিন্ন জায়গায় শনিবার বিক্ষোভ মিছিল হয়। এদিন বিকেলে আরামবাগ শহরে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন ও গোঁসাই পরব কালচারাল অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির ডাকে মহামিছিল হয়। তাতে অন্যান্য বেশ কয়েকটি সংগঠনও যোগ দেয়। আরামবাগের বসন্তপুর মোড় থেকে গড়বাড়ি মাঠ পর্যন্ত মিছিল চলে। বৃষ্টির মধ্যে ছাতা মাথায় মিছিলে হাঁটেন পুরুষ ও মহিলারা। সচেতনতার বার্তা দিতে পথ নাটকও হয়েছে। 
এদিন পুরশুড়ার আঁকড়ি শ্রীরামপুর গ্রামীণ হাসপাতালের চিকিৎসক, আধিকারিক, কর্মীরা আর জি কর কাণ্ডের প্রতিবাদে মৌন মিছিল করেন। এই কর্মসূচিতে যোগ দেন হুগলি স্বাস্থ্য জেলার ডেপুটি সিএমওএইচ দেবযানী বসু মল্লিক, বিএমওএইচ সুব্রত বাগ প্রমুখ। আর জি করের পড়ুয়া চিকিৎসককে নৃশংসভাবে ধর্ষণ ও খুনের প্রতিবাদ জানানো হয়। তারসঙ্গে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে নিরাপত্তার দাবিতেও তাঁরা সরব হন। এছাড়া এদিন কামারপুকুর কলেজের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিটের তরফেও অভিযুক্তের শাস্তির দাবিতে মিছিল হয়।
আর জি করের ঘটনার প্রতিবাদে শনিবার সাঁতুড়ি ও রঘুনাথপুরে প্রতিবাদ মিছিল হয়। এদিন সাঁতুড়িতে ফেসবুক গ্রুপের আহ্বানে ব্লক এলাকার পাঁচ শতাধিক মানুষ পথ হাঁটে। মিছিলটি সাঁতুড়ি বাজার পরিক্রমা করে। মিছিল শেষে থানার সামনে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ জানানো হয়। রঘুনাথপুর শহরে একটি বেসরকারি নার্সিং ট্রেনিং কলেজের তরফে শহরে মিছিল হয়। শুক্রবার রাতে রঘুনাথপুর মহকুমার শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা শহরে মিছিল করেন। পুরনো হাসপাতাল থেকে সুপার স্পেশালিটি হাসপাতাল পর্যন্ত মিছিল হয়।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা