দক্ষিণবঙ্গ

টানেল, সাবওয়ে জলমগ্ন, রেলকর্তাদের ডেকে মানুষের দুর্ভোগ দেখালেন আসানসোলের মেয়র

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: জল-যন্ত্রণায় নাকাল আসানসোলবাসী। অল্প বৃষ্টিতেই  রাস্তায় হাঁটুসমান জল। রেলের টানেল এবং সাবওয়েগুলিও জলমগ্ন। সবমিলিয়ে দুর্ভোগ চরমে। পরিস্থিতির মোকাবিলায় শুক্রবার আসানসোল পুরসভার মেয়র বিধান উপাধ্যায় পথে নামে। সামগ্রিক ব্যবস্থা খতিয়ে দেখেন। আসানসোল থেকে কুলটি পর্যন্ত মানুষের সমস্যার কথা জানতে পেরে সকালেই তিনি আসানসোলে রেলের ডিআরএমকে ফোন করেন। পুরসভায় রেলের আধিকারিকদের আসতে বলেন। তাঁরা এলেই তাঁদের সঙ্গে নিয়ে এলাকা পরিদর্শনে বের হন মেয়র। রেলের টানেলে সাধারণ মানুষের সমস্যার ছবি দেখান তিনি। বর্ষার আগেই ডিআরএম টানেল, সাবওয়েতে জল না জমার প্রতিশ্রুতি দিয়েছিলেন। হেল্প লা‌‌ইন নম্বরও চালু করেছিলেন। কাজের কাজ কিছু হয়নি। মানুষের জল-যন্ত্রণা বাড়ছেই।  
বৃহস্পতিবার রাত থেকে মুষলধারে বৃষ্টি হয় শিল্পাঞ্চলে। শুক্রবারও দিনভর বৃষ্টিপাত ছিল অব্যাহত। গাড়ুই নদীর জলে এদিন আসানসোল রেলপারের মুকসুদ্দিমহল্লা, কুরেশি মহল্লা সহ বিভিন্ন এলাকায় জল ঢুকে যায়। কিন্তু মানুষ সবচেয়ে বেশি সমস্যায় পড়ে রেলের সাবওয়ে ও টানেল গুলিতে। আসানসোল শহরে অত্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তা সেনর‌্যালে রোড। এই রাস্তার উপর রয়েছে রেলের টানেল। তার উপর দিয়ে গিয়েছে কলকাতা-দিল্লি মূল রেলপথ। সেনর‌্যালে রোডেই রয়েছে জেলাশাসক, এডিডিএ অফিস, হাসপাতাল, একাধিক বড় স্কুল। অল্প বৃষ্টি হলেই এত বেশি জল জমে যায় পুলিসকে ব্যারিকেড করে রাস্তা আটকে দিতে হয়। তাতে সমস্যা আরও বা঩ড়ে।  সাধারণ মানুষের অভিযোগে নাজেহাল হতে হয় পুরসভাকে। কীভাবে এই সমস্যার সমাধান করা সম্ভব, তার পথ খুঁজতে এদিন ডিআরএমকে ফোন করেন মেয়র। রেল বাধ্য হয়ে পুরসভায় আধিকারিক পাঠায়। তারপরই যৌথ পরিদর্শন শুরু হয়। তখনই ফের প্রবল বৃষ্টি নামে। কর্তারা সরেজমিনে দেখেন মানুষের সমস্যা। স্টেশনে ঢোকার রাস্তায় সাবওয়ের নিচে জল জমে স্কুলপড়ুয়া, সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হন। একই অবস্থা কুলটির বরাকরে রেল টানেলেরও। সেখানে জল জমে মানুষের যাতায়াত স্তব্ধ।
অথচ, বর্ষা আসার আগেই ডিআরএম সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন এবার আর সাবওয়ে টানেলে জল জমবে না। ড্রেনেজ সিস্টেম উন্নত করা হয়েছে। জল জমলে ফোন করে অভিযোগ জানানোর কথাও বলেন। যদিও দেখা গিয়েছে পরিস্থিতির কোনও বদল হয়নি। এদিন বিষয়টি নিয়ে প্রতিক্রিয়ার জন্য আসানসোলের ডিআরএম চেতনানন্দ সিংকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি। হোয়াটসঅ্যাপে মেসেজ করলেও কোনও উত্তর দেননি। 
আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় বলেন, অল্প বৃষ্টিতেই বিপুল পরিমাণ জল জমে নাগরিক জীবন বিপর্যস্ত। আমরা রেলকে পুরো বিষয়টি জানিয়েছি। বিদ্যুৎদপ্তরেরও অনেক তার রয়েছে। তাদের সঙ্গে কথা বলেও তা সরানোর ব্যবস্থা করতে হবে।
28d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা