দক্ষিণবঙ্গ

পূর্বস্থলীতে বাংলা সহায়তা কেন্দ্রে মন্ত্রী

সংবাদদাতা, কালনা: বৃহস্পতিবার পূর্বস্থলী-১ ব্লক অফিস চত্বরে বাংলা সহায়তা কেন্দ্রের বাইরে চেয়ার টেবিল নিয়ে বসে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন মন্ত্রী স্বপন দেবনাথ। সহায়তা কেন্দ্রে আসা স্কুলপড়ুয়া থেকে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তিনি। স্কুল পড়ুয়াদের স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্কলারশিপ সহ সাধারণ মানুষের লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী কার্ড, বার্ধক্যভাতা সহ নানা বিষয়ে পরামর্শ দেন। কোথায় গেলে সামাধান মিলবে তাও জানিয়ে দেন। কিছু ক্ষেত্রে ফোন করে আধিকারিকদের বিষয়গুলি দেখার নির্দেশ দেন। মন্ত্রীর জনসংযোগে খুশি স্কুল ও কলেজপড়ুয়া থেকে সাধারণ মানুষ। 
এদিন কেন্দ্রে আসা কলেজপড়ুয়া ছাত্রী নমিতা রায় দেবনাথ বলেন, উচ্চশিক্ষার ভাবনা রয়েছে। কিন্তু খরচ অনেকটাই। পরিবারের পক্ষে তা সম্ভব নয়। তাই এদিন কীভাবে স্টুডেন্ট ক্রেডিট কার্ড করা যায় জানতে এসেছিলাম। মন্ত্রীর পরামর্শে আমি খুশি। 
স্বপনবাবু বলেন, বাংলা সহায়তা কেন্দ্রে বিনামূল্যে পরিষেবা পাওয়া যায়। বহু মানুষ আসেন পরিষেবা নিতে। এদিন কেন্দ্রে আসা স্কুল-কলেজপড়ুয়া সহ সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছি। বাংলা সহায়তা কেন্দ্র হওয়ায় সকলের উপকার হচ্ছে। লক্ষ্মীর ভাণ্ডার, কৃষক বিমা, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড সহ নানা সরকারি প্রকল্পে যুক্ত হতে মানুষ আসছেন। আমরা এমন উদ্যোগের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ। আগামী দিনে এলাকায় থাকলে সপ্তাহে একদিন কালনা-১ ও পূর্বস্থলী-১ ব্লকে বাংলা সহায়তা কেন্দ্রে বসে সাধারণ মানুষের পাশে থেকে সহযোগিতা করব।  -নিজস্ব চিত্র
29d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা