দক্ষিণবঙ্গ

দুর্গাপুরে ভুয়ো স্কলারশিপের নামে টাকা তুলছে তরুণী, সতর্ক করল স্কুল

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: দু’শো টাকার ফর্ম ফিলআপ করলেই মিলবে মোটা টাকার স্কলারশিপ! দুর্গাপুরে নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের বাড়ি গিয়ে এমনই টোপ দিচ্ছে রহস্যময়ী তরুণী। যদিও পুরো বিষয়টি প্রতারণা বলে অভিভাবক ও পড়ুয়াদের সতর্ক করছেন স্কুল শিক্ষকরা।
দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার জেমুয়া ভাদুবালা বিদ্যাপীঠের অদূরে জেমুয়া, পরানগঞ্জ এলাকায় এই তরুণী ‘অপারেশন’ চালিয়েছে। ওই স্কুল কর্তৃপক্ষ এনিয়ে অভিভাবকদের সতর্ক করেছে।
পরনে কালো জিনসের প্যান্ট ও হালকা রঙের শার্ট। কথাবার্তাও বেশ স্মার্ট। দুর্গাপুরের নানা এলাকায় গিয়ে মেয়েটি এই ফর্ম ফিলআপের গল্প বলছে। পড়ুয়ার পরিবারকে বলা হচ্ছে, দু’শো টাকা দিয়ে ফর্মটি নিন। ফর্ম ফিলআপ করে তার কাছেই জমা দিতে হবে। যারা যারা এই ফর্ম ফিলআপ করবে, তাদের স্কলারশিপের জন্য পরীক্ষা নেওয়া হবে। প্রায় সবা‌ই স্কলারশিপ পেয়ে যাবে। ওই তরুণী দাবি করছে, সে একটি বেসরকারি সংস্থার কর্মী। স্কুলের সঙ্গেও যোগসূত্র রয়েছে। সেখান থেকে পড়ুয়াদের ডেটাবেস পেয়েছে। বিষয়টি জেমুয়া ভাদুবালা বিদ্যাপীঠের নজরে আসতেই অভিভাবকদের বাড়িতে লোক পাঠানো হয়। পুরো বিষয়টি যে জালিয়াতি-তা নিয়ে সচেতন করা হয়। স্কুলের প্রধান শিক্ষক নিজেও ফেসবুকে ঘটনাটি শেয়ার করেছেন। পড়ুয়া ও অভিভাবকদের সতর্ক করেছেন। ওই স্কুলের প্রধান শিক্ষক জইনুল হক বলেন, খুবই অল্পবয়সি তরুণী এই কাণ্ড করছে। তাই এখনও থানায় অভিযোগ করিনি। আমার স্কুলের পড়ুয়া ও অভিভাবকদের সতর্ক করেছি। সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেছি। যাতে বাকিরাও সতর্ক হন। কাঁকসা পঞ্চায়েত সমিতির সভাপতি ভবানী ভট্টাচার্য বলেন, ওই এলাকা বেশি দূরে নয়। এই ঘটনা কাঁকসাতেও হতে পারে। আমরাও বিষয়টি নিয়ে মানুষকে সতর্ক করছি ও নজর রাখছি। কাঁকসার পড়ুয়াদের সচেতন করতে বিষয়টি নিয়ে আমিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছি।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা