দক্ষিণবঙ্গ

জাতীয় তাইকোন্ডো প্রতিযোগিতায় পদক জিতল বীরভূমের ৯ প্রতিযোগী

সংবাদদাতা, বোলপুর: মধ্যপ্রদেশে ১৫তম জাতীয় তাইকোন্ডো প্রতিযোগিতায় এবছর বীরভূম জেলার জয়জয়কার। জাতীয়স্তরের এই প্রতিযোগিতায় বাংলার হয়ে বীরভূম জেলার ১৮জন অংশগ্রহণ করেন। তার মধ্যে ন’জন প্রতিযোগী রুপো ও ব্রোঞ্জ পদক জয় করেন। ফলে জাতীয় স্তরের এই প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গ সার্বিকভাবে তৃতীয় স্থান অধিকার করল।
বীরভূমের দু’জন রুপো ও সাতজন ব্রোঞ্জ পদক জিতেছেন। রুপো জিতেছেন অরিন মিশ্র ও অঙ্কিতা ঘোষ। ব্রোঞ্জ জিতেছেন নারায়ণ মুর্মু, আকাশচন্দ্র বাস্কে, রিমা মুর্মু, অমিতকুমার দাস, সুজাতা হেমব্রম, শকুন্তলা মাইতি ও পূজা টুডু।
১২ জুন মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে এই প্রতিযোগিতা আয়োজন করে মধ্যপ্রদেশ তাইকোন্ডো অ্যাসোসিয়েশন। সেখানে এরাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি বীরভূম জেলার দুঃস্থ পরিবারের ১৮জন অংশগ্রহণ করেন। যার মধ্যে ১১জনই আদিবাসী সম্প্রদায়ের। এর জন্য অনেকদিন ধরে তাঁরা বীরভূম জেলা তাইকোন্ডো অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নিয়েছিলেন। তারই ফলস্বরূপ ১৪টি রাজ্যের প্রতিযোগীদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে বীরভূমের ছেলেমেয়েরা সাফল্য অর্জন করেন।
প্রতিযোগীদের এই সাফল্যে উচ্ছ্বসিত বীরভূম জেলার তাইকোন্ডো অ্যাসোসিয়েশনের সদস্যরা। ‌সংগঠনের সভাপতি বুদ্ধিশ্বর মণ্ডল বলেন, বীরভূম জেলায় তাইকোন্ডোর মতো কোরিয়ান মার্শাল আর্ট শেখার আগ্রহ ক্রমে বেড়েই চলেছে। তার ফলে এবছর প্রতিযোগীরা দুর্দান্ত ফলাফল করেছে। আমাদের আশা, এই খেলায় আগামী দিনে জেলার প্রতিযোগীরা অলিম্পিকেও অংশগ্রহণ করবে। একদিন আমাদের এই স্বপ্ন নিশ্চয়ই পূরণ হবে।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা